Take a fresh look at your lifestyle.

মেহেরপুরে ‌শতঘন্টা মুজিবচর্চা কর্মসূচি সম্পন্ন

0

মেহেরপুর প্রতিনিধি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ” উদযাপন উপলক্ষে মেহেরপুরে মুজিব বর্ষের শতঘন্টা মুজিবচর্চা কর্মসূচির সমাপনী ও প্রকাশিত সংকলনের মোড়ক উন্মোচন করা হয়েছে। শনিবার সন্ধ্যায় মেহেরপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ মুজিববর্ষের শতঘন্টা মুজিবচর্চা কর্মসূচির সমাপনী ও প্রকাশিত সংকলনের মোড়ক উন্মোচন করা হয়।

মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন, মেহেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শফিউল আলম সরদার, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসতুরা আমিনার সঞ্চালনায় বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, পিপি এ্যাড. পল্লব ভট্টাচার্য্য, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি হাসানুজ্জামান মালেক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেন- আমাদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। আমরা যদি তাঁকে না পেতাম তাহলে কিন্তু পরাধীন জাতি হিসেবে থাকতে হতো। বাঙালির আর্তনাদ আর্তনাদই থেকে যেত। সেটা কিন্তু কখনোই বাস্তবায়িত হতো না। বঙ্গবন্ধুকে আমরা যদি বুকে ধারণ করে রাখতে পারি তাহলেই আমরা সাফল্য অর্জন করতে পারব। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু সবসময় বলতেন, “মুখে হাসি বুকে বল, তেজে ভরা মন, মানুষ হইতে হবে মানুষ যখন”। বঙ্গবন্ধুর ৭ ই মার্চের সেই বক্তব্য একটার পর একটা ভাষা, একটার পর একটা শব্দ এবং কিভাবে অনবদ্য কবিতার মতো। একেই বলে বাঙালি। আমরা জাতির পিতার সেই আদর্শ, জাতির পিতার সেই প্রতিচ্ছবি আমাদের বুকে ধারণ করতে পারলে তখনই সার্থক হবো।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান বলেন- আমাদের প্রথম দিনের আয়োজনটি ছিল খুবি আংশিক। আমাদের প্রস্তুতি তেমন ভালো ছিল না। আশঙ্কা ছিল আমরা এটাকে কত দূর নিয়ে যেতে পারবো। কিন্তু যখন আমরা সকলে মিলে একসাথে কাজটি শুরু করেছি তখনি শতঘন্টা মুজিবচর্চার এই কর্মসূচি সফল করতে পেরেছি। তিনি আরো বলেন- প্রথম থেকে শুরু করেই প্রতিটি পর্বে প্রতিটা মিনিটে জনপ্রশাসন প্রতিমন্ত্রী আমাদের সাথে ছিলেন। তিনি আমাদের আরো উৎসাহিত করেছেন। তিনি আমাদের সাথে যুক্ত থাকায় কিন্তু আমরা কার্যক্রমটি সফল করতে পেরেছি। এর ফলে বঙ্গবন্ধুকে জানার যে অভিপ্রায় অনেকাংশেই পূরণ করতে পেরেছি। পরে প্রকাশিত সংকলনের মোড়ক উন্মোচন করা হয়।

Leave A Reply

Your email address will not be published.