Take a fresh look at your lifestyle.

চৌগাছায় অবৈধ বালু উত্তোলনে ব্যবহৃত ৬ স্যালোমেশিন ও ট্রাক্টর জব্দ

0

প্রতিবেদক
যশোরের চৌগাছায় কপোতাক্ষ নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলনকাজে ব্যবহৃত ৬টি স্যালোমেশিন ও বালু বহনকাজে ব্যবহৃত একটি ট্রাক্টর জব্দ করা হয়েছে। সোমবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানার নেতৃত্বে উপজেলার নারায়ণপুর ইউনিয়নের পেটভরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে স্যালোমেশিন ও ট্রাক্টর জব্দ করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বলেন, অভিযানের সংবাদ পেয়ে বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। এ সময় বালু উত্তোলনের কাজে ব্যবহৃত পাইপসহ ছয়টি স্যালোমেশিন এবং বালু বহনের কাজে ব্যবহৃত একটি ট্রাক্টর দিয়ে তৈরি ট্রাক জব্দ করা হয়েছে। জব্দকৃত স্য্যালোমেশিন স্থানীয় ইউপি সদস্যর হেফাজতে দিয়ে মঙ্গলবারের মধ্যে চৌগাছা থানায় পৌঁছে দেয়ার নির্দেশ দেয়া হয় এবং ট্রাক্টরটি থানায় সোপর্দ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, এ ঘটনায় নিয়মিত মামলা করা হবে।
প্রশাসন ও পুলিশের অভিযান, ভ্রাম্যমান আদালত পরিচালনার পরও কপোতাক্ষ নদ থেকে অবৈধ বালু উত্তোলন না থামায় উপজেলা নির্বাহী কর্মকর্তা গত ৯ ফেব্রুয়ারি অভিযান চালিয়ে দুটি স্যালোমেশিনসহ সরঞ্জামাদি জব্দ করেন। এ ঘটনায় হাকিমপুর ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা বাদি হয়ে চৌগাছা থানায় নিয়মিত মামলা করেন। এরপরও বালু উত্তোলন বন্ধ হচ্ছিল না। উপজেলা নির্বাহী কর্মকর্তা এক স্থান থেকে বালু উত্তোলন বন্ধ করলে উত্তোলনকারীরা অন্যস্থান থেকে বালু তোলেন। এসবের প্রেক্ষিতে সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা এই অভিযান পরিচালনা করেন।

Leave A Reply

Your email address will not be published.