Take a fresh look at your lifestyle.

চৌগাছা সীমান্তে নারী ও শিশুসহ ৬জন উদ্ধার, গ্রেপ্তার ২

0

প্রতিবেদক
যশোরের চৌগাছায় দুই মানবপাচারকারী গ্রেপ্তার ও নারী ও শিশুসহ ৬জনকে উদ্ধার কররেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পাচারে জড়িত থাকার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় চৌগাছা থানায় মামলা হয়েছে। এর আগে সোমবার গভীর রাতে উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়নের বড়আন্দুলিয়া মাঠ থেকে তাদের উদ্ধার ও দুজনকে গ্রেফতার করা হয়।
গ্রেপ্তারকৃত দুইজন হলেন, বড়আন্দুলিয়া গ্রামের ইউনুস আলী (৩০) ও জহুরুল ইসলাম (২৫)। তাঁদের বিরুদ্ধে চৌগাছা থানায় একাধিক মানবপাচার ও মাদক পাচারের মামলা রয়েছে।
বিজিবি ও পুলিশ জানায়, আন্দুলিয়া ক্যাম্পের বিজিবি সদস্যদের নিয়মিত টহলের সময় গোপন সংবাদের ভিত্তিতে সুখপুকুরিয়া ইউনিয়নের আন্দুলিয়া সীমান্তের ২/৩শ গজ বাংলাদেশের অভ্যন্তরে মাঠের মধ্যে পাচারের উদ্দেশ্যে একত্রিত করে রাখা ভিকটিমদের উদ্ধার করা হয়। এসময় তাদের পাহারায় থাকা দুই পাচারকারী ইউনুস আলী ও জহুরুল ইসলামকে আটক করে বিজিবি। ইউনুসের কাছ থেকে ১৬ হাজার ভারতীয় রুপি ও একটি ওয়ালটন স্মার্ট মোবাইল ফোন জব্দ করা হয়েছে।
উদ্ধারকৃতরা হলেন, পাবনা জেলার সজল মৃধা , যশোর জেলার বাঘারপাড়া উপজেলার সাগর মন্ডলের ছেলে দিপ্ত মন্ডল, মনোহর মন্ডলের ছেলে সজিব মন্ডল, মনোহর মন্ডল, বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার রেহেনা খাতুন ও তার দুই শিশু ছেলে সোহান সরদার , সোহাগ সরদার । তাদের ভারতে ভালো কাজ দেয়ার প্রলোভন দেখিয়ে পাঠানোর উদ্দেশ্যে নিয়ে আসে ইউনুস ও জহুরুলসহ অন্যরা। গ্রেপ্তার ইউনুস আলী ও জহুরুল ইসলামও পাচারের উদ্দেশ্যে তাদের এক জায়গায় করার কথা স্বীকার করেছেন।
চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম সবুজ বলেন, বিজিবি পাচারকারীদের আটক ও ভিকটিমদের উদ্ধার করে চৌগাছা থানায় সোপর্দ করেছে। পাচারকারীদের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা করেছে বিজিবি। জহুরুল ও ইউনুসকে মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। গ্রেপ্তারকৃত ও উদ্ধারদের মঙ্গলবার যশোর আদালতে পাঠানো হবে।

Leave A Reply

Your email address will not be published.