Take a fresh look at your lifestyle.

দেশে ফিরলো ভারতে পাচার ১৫ জন

0

প্রতিনিধি, বেনাপোল
ভালো কাজের প্রলোভনে ভারতে পাচারের শিকার ১৫ বাংলাদেশিকে বেনাপোল চেকপোস্ট দিয়ে ফেরত দিয়েছে ভারতীয় পুলিশ। রোববার রাতে ভারত- বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেয়া বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে তাদেরকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
বেনাপোল ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) রাজু আহম্মেদ জানান, ইমিগ্রেশন পুলিশের কার্যক্রম শেষে রাতেই ১৫জনকে পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
এদের মধ্যে ১১ জন পুরুষ, ২ জন নারী ও ২ শিশু রয়েছে। তারা হলেন, যশোরের উজ্বল কুমার, কক্সবাজারের ইমরান, গাজিপুরের উজ্বল, পাবনার মোতালেব হোসেন, বগুড়ার আশরাফ হোসেন, পটুয়াখালীর সাইদুল ইসলাম, নড়াইলের ইকবাল মোল­া, তাসলিমা, শিশু তন্নি ও মুন্নি, খুলনার লাকি বেগম, পাবনার মিঠু সরদার, রিপন মিয়া ও নোয়াখালীর সোহেল মিয়া।

বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল হোসেন ভুঁইয়া জানান, থানার আনুষ্ঠানিকতা শেষে ফেরত আসাদের পরিবারের কাছে হস্তান্তর করার জন্য যশোরের জাস্টিস এন্ড কেয়ার নামের একটি মানবাধিকার সংস্থার কাছে দেওয়া হয়েছে।

এ বিষয়ে জাস্টিস এন্ড কেয়ার যশোর শাখার ফিল্ড অফিসার রোকেয়া খাতুন বলেন, পাচারকারীদের বিরুদ্ধে আইনী সহয়তা চাইলে তাদের মানবাধিকার সংস্থা থেকে সহায়তা দেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.