Take a fresh look at your lifestyle.

মাদক, বাল্যবিবাহ ও স্মার্ট ফোনকে লাল কার্ড

মতবিনিময় সভা ও শপথ অনুষ্ঠিত

0

প্রতিবেদক :
সোমবার (২৮ ফেব্রুয়ারি) যশোর কালেক্টরেট স্কুলে টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে মাদক, বাল্যবিবাহ ও স্মার্ট ফোনকে লাল কার্ড প্রদর্শন করে দেশপ্রেমে জাগ্রত হতে মতবিনিময় সভা ও শপথ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে মাদক, বাল্যবিবাহ, আত্মহত্যা রোধে শিক্ষার্থীরা প্রধান অতিথিসহ অতিথিদের কাছে নানা প্রশ্ন করেন। অতিথিরা শিক্ষার্থীদের সেসব প্রশ্নের জবাব দেন এবং সমস্যা সমাধানে বিভিন্ন পরামর্শ দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মনোয়ার হোসেন।

অধ্যক্ষ মো. মোদাচ্ছের হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল ও সহকারী প্রধান শিক্ষক মো. ইসমাঈল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষার্থীরা উন্নত চরিত্র গঠনে মাদক, বাল্যবিবাহ ও ধর্ষণকে না বলে দেশপ্রেমী হওয়ার শপথ নেন। নিজকে যোগ্য ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে, ধুমপান, মাদক সেবন না করতে, ছেলেরা ২১, মেয়েরা ১৮ বছর বয়সের পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে এবং দেশপ্রেমি হয়ে গড়ে উঠতে শিক্ষার্থীদের শপথ পাঠ করান সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের মণিরামপুর শাখার সাধারণ সম্পাদক গৌরব সাহা, সাংগঠনিক সম্পাদক অভি হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক কাজী শরিফ মাহমুদ, অর্থ সম্পাদক মেহেদী অনিক, প্রচার সম্পাদক আব্দুল্লাহ নোমান, দপ্তর সম্পাদক নিশান, শিক্ষা বিষয়ক সম্পাদক সাকিব, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক তীর্থ, পরিবেশ বিষয়ক সম্পাদক মাহির, অনুষ্ঠান বিষয়ক সম্পাদক নাজমুস সাকিব প্রমুখ।

সংগঠনটি ২০১১ সালে কুমিল্লায় প্রতিষ্ঠা করা হয়েছিল। গত সাড়ে ১০ বছরে সংগঠনের সদস্যদের টিফিনের টাকায় ৩৬ লাখ শিক্ষার্থীকে মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধে সচেতন এবং প্রায় সাড়ে ৬ লাখ গাছের চারা রোপণ করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.