Take a fresh look at your lifestyle.

যশোরে পবিত্র শবে মিরাজের আলোচনা সভা ও দোয়া মাহফিল

0

প্রতিবেদক
পবিত্র শবে মিরাজের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তারা বলেছেন, রসুল (সা:) এর জীবনে আল্লাহ তায়ালার পক্ষ থেকে যেসকল গুরুত্বপূর্ণ মুযিযা সংগঠিত হয়েছিল পবিত্র শবে মিরাজ হলো তার অন্যতম। এই দিনে রসুল (সা:) আল্লাহর সাথে সাক্ষাৎ করেছেন এবং দুনিয়াতে নামাজ নিয়ে আসেন। শবে মিরাজে বিশ্বাস আনাও একজন মুসলমানের অবশ্য কর্তব্য।

সোমবার সকাল সাড়ে ১০টায় ইসলামিক ফাউন্ডেশন যশোর জেলা কার্যালয়ের উদ্যোগে ফাউন্ডেশন মিলনায়তনে ‌‌পবিত্র শবে মিরাজের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জামিয়া কুরানিয়া বকচর মাদ্রাসার মুহতাতিম মো: নাজির উদ্দীন বলেন, রসুল (সা:) এর নবুয়তের পরে ইসলামের দাওয়াত দেয়ার ক্ষেত্রে সকল প্রতিবন্ধকতা থেকে সূদৃঢ় মনোবল ও অনুকুল পরিবেশ সৃষ্টির জন্য মিরাজ সংগঠিত হয়েছিল। জান্নাত-জাহান্নাম‌’সহ আল্লাহ তায়ালার সমস্ত নিদার্শন সম্পর্কে যাতে মানুষ জ্ঞানলাভ করে প্রকৃতপক্ষে হক্কুল্লাহ এ পথে জীবন চালাতে পারে এইবিষয়টি শবে মিরাজ আমাদের শিক্ষাদেয়।

বিশেষ অতিথির বক্তব্যে মুফতি মাওলানা আশরাফ আলী বলেন, শবে মিরাজ আল্লাহ তায়ালার পক্ষ রসুল (সা:) এর মাধ্যমে ১৪টি দফার উপর বেশী গুরুত্ব দেয়ার নির্দেশ দিয়েছেন। ইসলামিক ফাউন্ডেশন যশোর জেলা কার্যালয়ের উপ-পরিচালক বিল্লাল বিন কাশেম এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বালিয়াডাঙ্গা মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো: মাশরুরুল হক, বিসিক মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা শাহ আলম প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফিল্ড সুপারভাইজার মাসুম বিল্লাহ ।

আলোচনা সভা শেষে দেশবাসী ও বিশ্ববাসীর শান্তি ও কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন জামিয়া কুরানিয়া বকচর মাদ্রাসার মুহতাতিম মো: নাজির উদ্দীন।

Leave A Reply

Your email address will not be published.