Take a fresh look at your lifestyle.

রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেন অবশ্যই জিতবে: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

0

সংবাদকক্ষ :

রাশিয়া ও ইউক্রেনের এই যুদ্ধে ইউক্রেন অবশ্যই জয়ী হবে বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন। ব্রিটিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ব্লিংকেন ছয় দিনের ইউরোপ সফরের শুরুতে ব্রাসেলসে তার ইউরোপীয় ইউনিয়নের প্রতিপক্ষদের সঙ্গে দেখা করার পর বিবিসির কূটনৈতিক সংবাদদাতা জেমস ল্যান্ডেলেকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন।

অ্যান্টনি ব্লিংকেন বলেন, এই সংঘাত কত দিন স্থায়ী হবে তা তিনি জানেন না। তবে তিনি নিশ্চিত যে এই যুদ্ধে ইউক্রেনই জিতবে।

ব্লিংকেন আরও বলেন, মস্কোর উদ্দেশ্য যদি হয় যেকোনো উপায়ে ইউক্রেনে সরকার পতন করা এবং নিজস্ব পুতুল সরকার প্রতিষ্ঠা করা, তবে সাড়ে চার কোটি ইউক্রেনীয় অন্য এক উপায়ে মস্কোর উদ্দেশ্যকে নস্যাৎ করে দেবে।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যেভাবে পরিকল্পনা করেছিলেন, সেভাবে যুদ্ধ শেষ হয়নি বলেও মন্তব্য করেন তিনি।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, আন্তর্জাতিক সম্প্রদায় ইউক্রেনকে সাহায্য করার জন্য যথাসাধ্য চেষ্টা করছে এবং পুতিনের এই যুদ্ধের অবসান ঘটাতে রাশিয়ার ওপর ভয়াবহ চাপ সৃষ্টি করতে বদ্ধ পরিকর।

ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধ দশম দিনে গড়িয়েছে। এরই মধ্যে ইউক্রেনের এবং একই সঙ্গে ইউরোপের সবচেয়ে বড় পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র জাপোরিঝিয়া দখলে নিয়েছে রাশিয়। প্রতিদিনই ইউক্রেনের বিভিন্ন শহরে রুশ বাহিনীর সঙ্গে ইউক্রেনের বাহিনীর ভয়াবহ যুদ্ধ চলছে। ইতিমধ্যে ইউক্রেন ছেড়ে দশ লাখেরও বেশি মানুষ পাশের দেশগুলোতে আশ্রয় নিয়েছে বলে জানিয়েছে জাতিসংঘ।

Leave A Reply

Your email address will not be published.