Take a fresh look at your lifestyle.

যশোরে অপহৃতের কাছে মুক্তিপণ দাবি, একজনের রিমান্ড মঞ্জুর

0

প্রতিবেদক
যশোরে তক্ষক ব্যবসার প্রলোভন দেখিয়ে মারপিট ও মুক্তিপণ আদায়ের মামলায় আটক আরিফুর রহমানের একদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রোববার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পলাশ কুমার দালাল আসামির রিামন্ড শুনানি শেষে এ আদেশ দিয়েছেন। আসামি আরিফুর রহমান ঢাকার মিরপুর পল্লবীর ডি-ব্লক এলাকার সেকশন-৩ এর ৩৩ নম্বর বাসার মৃত মাজহারুল ইসলামের ছেলে।
জানা যায়, চট্টগ্রামের স্বন্দীপের হারামিয়া এলাকার মৃত আবুল কালামের ছেলে ও ঢাকার শাহআলী থানার মিরপুর-১ এর ৪ নম্বর লেনের ই-ব্লক ২৩/২৪ নম্বর বাসার বাসিন্দা ওমর ফারুককে তক্ষক সরিসৃপ ব্যবসার প্রলোভন দেখিয়ে গত সোমবার সাতক্ষীরার ভোমরা সীমান্তে নিয়ে যান। পূর্ব পরিকল্পনা অনুযায়ী সেখান থেকে আরিফুর রহমানের সাথে যোগ দেন রিয়াদ উদ্দিন তুহিন ও হাসানুজ্জামান রুমি নামে আরও ২ জন। তাদের আচরণ দেখে ওমর ফারুকের সন্দেহ হয়। তিনি সীমান্ত এলাকায় যেতে অপরাগতা প্রকাশ করেন। এরপর তারা ওমর ফারুককে সেখান থেকে যশোরে এনে উপশহরস্থ ডি-ব্লকে রিয়াদ উদ্দিন তুহিনের নির্মাণাধীন ৬ তলা ভবনের ৫ তলায় আটকে রেখে মারধর শুরু করেন। তার কান্নাকাটি শুনে আশেপাশের লোকজন এগিয়ে এলে প্রতারকেরা তাকে রডচোর আখ্যায়িত করে রাত সাড়ে ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত তাকে সেখানে আটকে রাখে। এরপর ওমর ফারুককের মোবাইল ফোন দিয়ে তার স্ত্রীর কাছে ৪ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন।

এছাড়া তারা ওমর ফারুকের মোবাইল ফোনের বিকাশ অ্যাকাউন্টে থাকা ৪৮ হাজার ৫শ’ টাকা উত্তোলন করে নেন। পরে স্ত্রীর অভিযোগের ভিত্তিতে যশোরের ডিবি পুলিশের একটি টিম ওইদিন রাত সাড়ে ১০টার দিকে উপশহরস্থ ডি-ব্লকে রিয়াদ উদ্দিন তুহিনের নির্মাণাধীন ভবনের ৫ তলায় অভিযান চালিয়ে ওমর ফারুককে আহত অবস্থায় উদ্ধার করে। এ সময় সেখান থেকে প্রতারক আরিফুল ইসলামসহ ৩ জনকে আটক করা হয়। এ সময় ওমর ফারুককে আহত অবস্থায় উদ্ধার করে ডিবি পুলিশ। ঘটনাস্থল থেকে দড়ি, গামছা, লাঠি ও পাশের হযরতের বিকাশের দোকান থেকে প্রতারকদের রেখে দেয়া ১৪ হাজার টাকা জব্দ করা হয়। এ ঘটনায় ১ মার্চ ওমর ফারুক নিজে বাদি হয়ে কোতয়ালি থানায় মামলা করেন। মামলায় আটক ও পলাতকসহ ৫ জনকে আসামি করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের এসআই মফিজুল ইসলাম আটক আরিফুর রহমানের ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন। রোববার আসামির রিমান্ড আবেদনের শুনানি শেষে বিচারক একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

Leave A Reply

Your email address will not be published.