Take a fresh look at your lifestyle.

ইউক্রেনে সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে হামলা রাশিয়ার

0

সংবাদকক্ষ :

ইউক্রেনের একাধিক শহরে রুশ বাহিনী বোমাবর্ষণ আরও তীব্র করেছে। লভিভ শহরে একটি সামরিক প্রশিক্ষণ কেন্দ্রেও বিমান হামলা চালানো হয়েছে। রাশিয়ার মূল লক্ষ্য এখন রাজধানী কিয়েভ দখল করা করা। সেই লক্ষ্যে তারা যুদ্ধকে আরও বিস্তৃত করে ধাপে ধাপে এগোচ্ছে।

ইউক্রেনের সামরিক কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি ইউক্রেন জানিয়েছে, লভিভ শহরের ইন্টারন্যাশনাল পিস কিপিং অ্যান্ড সিকিউরিটি সেন্টার লক্ষ্য করে বিমান হামলা ও আটটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে।

এদিকে ইউক্রেনের প্রায় প্রতিটি অঞ্চলে স্থানীয় সময় শনিবার বিমান হামলার সতর্ক সংকেত বাজতে শোনা গেছে বলে বিবিসি জানিয়েছে।খারকিভ, চেরনিহিভ, সুমি ও মারিউপোলের মতো শহরগুলো ঘিরে রেখেছে রুশ বাহিনী। তারা শহরগুলোতে ব্যাপক বোমা হামলা চালাচ্ছে।

ইউক্রেনের রাজধানী কিয়েভের উপকণ্ঠে দুই পক্ষের মধ্যে ব্যাপক লড়াই চলছে। কিয়েভে রাশিয়ার সর্বাত্মক হামলার আশঙ্কা করা হচ্ছে। কিয়েভ অঞ্চলের ভাসিলকিভ শহরের কাছে রাশিয়ার রকেট হামলায় ইউক্রেনের একটি বিমানঘাঁটি ধ্বংস হয়ে গেছে।

এ ছাড়া ইউক্রেনের সেনাবাহিনীর গোলাবারুদ মজুত করে রাখার একটি স্থাপনায় (ডিপো) রুশ হামলা হয়েছে। ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা বলেন, ‘মারিউপোল, খারকিভ, চেরনিহিভসহ একাধিক শহরের বোমাবর্ষণ করেছে রাশিয়া।’

Leave A Reply

Your email address will not be published.