Take a fresh look at your lifestyle.

চুল পড়া ও খুশকি দূর করে কফি

0

সংবাদকক্ষ :

জনপ্রিয় একটি পানীয় কফি। যা মুহূর্তেই সব ক্লান্তি দূর করে দেয়। হাজারো কাজের মাঝে এক কাপ কফিতে চুমুক দিলেই শরীর হয়ে ওঠে সতেজ। জানেন কি, পানীয় ছাড়াও রূপচর্চার ক্ষেত্রে দারুণ উপকারী কফি।

চুল পড়া এবং খুশকি দূর করতে কফির জুড়ি নেই। সপ্তাহে মাত্র দু’বার কফি দিয়ে তৈরি মাস্ক লাগালেই চুলের সমস্যা থেকে মুক্তি মিলবে। কফিতে বিদ্যমান ক্যাফিন মাথার ত্বক পরিষ্কার রাখতে সাহায্য করে। অ্যান্টিঅক্সিড্যান্টে পরিপূর্ণ কফি চুলের পুষ্টিও জোগায়। চুলের গোড়াকে মজবুত রাখে। ফলে সহজে চুল পড়ে যায় না।

চুল পড়া রোধ করার পাশাপাশি কফি মাথার মৃত কোষ দূর করে। মাথার তালু পরিষ্কার থাকলে অক্সিজেন সরবরাহ ঠিক থাকে। এর ফলে চুলও থাকে সতেজ। আর চুলের স্বাস্থ্যও বজায় থাকে।

পাঁচ চামচ নারকেল তেলের সঙ্গে দু’চামচ কফি পাউডার ভালো করে মিশিয়ে নিন। এই মাস্ক সপ্তাহে দু’দিন মাথায় ২০ মিনিট রাখুন। এরপর শ্যাম্পু দিয়ে পরিষ্কার পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।

একটি লোহার পাত্রে নারকেল তেল নিয়ে অল্প তাপে গরম করুন। এরপর তার মধ্যে কফি পাউডার মিশিয়ে নিন। এই মিশ্রণ চুলে লাগালে চুল সতেজ হয়।

এছাড়া শুকনো আমলা গুঁড়া, অলিভ অয়েল, ক্যাস্টর অয়েল আর কফি একসঙ্গে মিশিয়ে নিয়ে চুলের মাস্ক বানিয়ে নিন। এতে কিন্তু খুশকির সমস্যাও কমবে।

Leave A Reply

Your email address will not be published.