Take a fresh look at your lifestyle.

যশোরে তরুণ-তরুণী নির্যাতনের ভিডিও ভাইরাল

প্রধান অভিযুক্ত ইউপি সদস্যসহ ৪ জন আটক

0

প্রতিবেদক :
যশোরের এক ইউপি সদস্য ও তার সহযোগীদের হাতে তরুণ-তরুণীর অমানুষিক নির্যাতনের ভিডিও ভাইরাল হয়েছে। শুক্রবার নির্যাতনের দুটি ভিডিওচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। ঘটনায় জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত ইউপি সদস্যসহ ৪ জনকে আটক করেছে পুলিশ। তাদের রিমান্ডের আবেদন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন গোয়েন্দা পুলিশের ওসি রুপন কুমার সরকার নিশ্চিত করেছেন।
অনৈতিক কার্যকলাপের অভিযোগে তিনদিন আগে ১৫ মার্চ সন্ধ্যা ৭টার দিকে যশোর সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের আব্দুলপুর গ্রামে ঘটনাটি ঘটে। শুক্রবার নির্যাতনের দুটি ভিডিওচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর বিষয়টি ব্যাপকভাবে আলোচনায় আসে।
প্রধান অভিযুক্ত আনিচুর রহমান যশোর সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য। নির্যাতনের শিকার ঐ তরুণ-তরুণী যশোর সদর উপজেলার আব্দুলপুর গ্রামের বাসিন্দা। তারা একে অন্যের নিকট আত্মীয় বলে স্বজনেরা জানিয়েছেন।
ভিডিওটি ভাইরাল হওয়ার পর অভিযুক্ত ঐ ইউপি সদস্য ও তার সহযোগীরা গা ঢাকা দেন। কোতোয়ালী থানা ও ডিবির যৌথ দল আব্দুলপুর গ্রাম ও যশোর শহরে শনিবার অভিযান চালিয়ে আটক করে। তারা হলেন : প্রধান অভিযুক্ত ইউপি সদস্য মো. আনিচুর মেম্বার (৩৫), মো. ভুট্ট্রো (২৭), মো. আজিম আলী (৪০) ও তৌহিদ হাসান (২৭)। তাদের সবার বাড়ি আব্দুলপুর গ্রামে। এর আগে ভুক্তভোগী তরুণীর বাবা বাদী হয়ে অমানবিক নির্যাতনের অভিযোগে ইউপি সদস্যসহ ৪ জনের নামে শুক্রবার কোতোয়ালী মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।
নির্যাতনের শিকার তরুণীর বাবা বলেন, গত ১৫ মার্চ সন্ধ্যায় আমার মেয়ে আত্মীয় এক যুবকের মোটরসাইকেলে চুড়ামনকাটি ইউনিয়নের এনায়েতপুর গ্রামে ওয়াজ মাহফিল শুনতে যায়। ফেরার পথে তাদের বাইসাইকেল গতিরোধ করে অনৈতিক কার্যকলাপের অভিযোগে এনে দুইজনকেই অশালীন কথাবার্তা বলতে থাকে ইউপি সদস্য আনিচুর রহমান, তার সহযোগী আইযুব আলী, ভুট্টো, আব্দুল আলীমসহ অজ্ঞাত ৪-৫ জন। একপর্যায়ে তাদের দুইজনকে একটি দোকানের ভিতরে নিয়ে বেধড়ক মারপিট শুরু করে। খবর পেয়ে তাদের দুইজনকে বাঁচাতে গেলে আমাকেও ধাক্কা দিয়ে তারা চলে যায়। তিনি অভিযোগ করেন, তাদের দুইজনকে বিনাদোষে অমানবিক নির্যাতন করা হয়েছে। এই নির্যাতনকারীদের বিচার চাই।
১ মিনিট ২৯ সেকেন্ড এবং ৪৪ সেকেন্ডের দুটি ভিডিওটিতে দেখা যায়, একটি দোকানে অর্ধশতাধিক মানুষের উপস্থিতিতে তরুণীকে এলোপাতাড়ি জুতাপেটা করছে ইউপি সদস্য আনিচুর রহমান। ঐ তরুণী মাটিতে লুটিয়ে পড়লে ইউপি সদস্যর পাশে থাকা কয়েক যুবক লাথিও দেন। অনৈতিক কার্যকলাপের অভিযোগে তরুণীর সাথে থাকা যুবককেও এলোপাতাড়ি মারধর করছে ইউপি সদস্য ও তার সাথে থাকা কয়েকজন যুবক। আরেকটি ভিডিওতে দেখা যায়, কয়েক যুবক তরুণীর হাত ও পা ধরে রেখেছে। এ সময় ইউপি সদস্যের সাথে থাকা আইয়ুব, ভুট্টো ও আব্দুল আলীমসহ ৩-৪ জন লাঠি দিয়ে তরুণীকে হাতে ও পায়ের গোড়ালিতে বেধড়ক মারপিট করছে। পাশে দাঁড়িয়ে থাকা ঐ যুবককেও একইভাবে লাঠি দিয়ে পেটান তারা। নির্যাতনের শিকার ঐ তরুণ-তরুণী বারবার ছেড়ে দেওয়ার কথা বললেও নির্যাতনকারীরা কর্ণপাত তো করেনইনি, উপরন্ত বেধড়ক মারপিট করতে দেখা গেছে ভিডিও দুটিতে। অনেককে দুই তরুণ-তরুণীর মাথা ন্যাড়া করে দেওয়ার কথাও বলতে শোনা গেছে ভিডিও দুটিতে।
তরুণ-তরুণীকে নির্যাতনের যে ভিডিও ভাইরাল হয়েছে, সেই নির্যাতনকারী ইউপি সদস্য আনিচুর রহমান সেটা নিশ্চিত করে চুড়ামনকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দাউদ হোসেন সাংবাদিকদের বলেন, মেয়েটির স্বভাব চরিত্র ভালো না। এর আগেও অনেকবার অনৈতিক কার্যকলাপের অভিযোগ উঠেছে মেয়েটির বিরুদ্ধে। ভিডিওটি ভাইরাল হলে আমি মোবাইলে ইউপি সদস্যের সাথে কথা বলেছি সত্য ঘটনা জানার জন্য। মেয়ে ও ছেলেটি যদি অন্যায় করেও থাকে তাহলে এইভাবে নির্যাতন করা উচিত হয়নি। ইউপি সদস্য আসলেই অন্যায় করেছে।
তিনি আরও বলেন, আমি ভুক্তভোগী মেয়ে ও ছেলের পরিবারের সদস্যদের ইউনিয়ন পরিষদে আসতে বলেছিলাম। এর সুষ্ঠু বিচারের প্রতিশ্রুতিও দিয়েছিলাম। কিন্তু এখন পর্যন্ত অভিযুক্ত ও ভুক্তভোগী কেউ আমার কাছে আসেনি।

Leave A Reply

Your email address will not be published.