Take a fresh look at your lifestyle.

থামছে না ব্যবসায়ীদের অনৈতিক কারবার

বাঁকড়া বাজারের ৫ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

0

প্রতিবেদক :
বার বার হুশিয়ারি, দেশজুড়ে অভিযান, জরিমানা আরোপের পরও লাগাম টেনে ধরা যাচ্ছে না অসাধু ব্যবসায়ীদের অনৈতিক কারবার। মূল্য টেম্পারিং থেকে শুরু করে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, মূল্য তালিকা প্রদর্শনের সরকারি নির্দেশনাকে ব্যবসায়ীরা বৃদ্ধাঙ্গুলি দেখিয়েই যাচ্ছেন।
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর বৃহস্পতিবার (২৪ মার্চ) যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া বাজারে অভিযান চালিয়ে এরকম ৫টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে।
দেখে নেয়া যাক বাঁকড়া বাজারের এসব অসাধু ব্যবসায়ীদের অনৈতিক কারবার।
আরজে স্টোর নামের দোকানটি ১ ও ২ লিটার সয়াবিন তেলের বোতলে মূল্য মুছে দিয়ে বেশি দামে বিক্রি করছিল। এ অপরাধে জরিমানা গুনতে হয়েছে ৭ হাজার টাকা।
সুজল স্টোর হালনাগাদ মূল্য তালিকা প্রদর্শন না করায় জরিমানা হয়েছে ৩ হাজার টাকা।
মোদক স্টোরের মোড়কজাত খাদ্যপণ্য নুডুলস, জুস, প্যাকেট মশলা ছিল মেয়াদ উত্তীর্ণ। এসব পণ্য বিক্রি ও সংরক্ষণ করায় জরিমানা হয়েছে ৩ হাজার টাকা।
মেসার্স ভাই ভাই স্টোরও মেয়াদ উত্তীর্ণ মোড়কজাত খাদ্যপণ্য এনার্জি ড্রিংক, প্যাকেট মশলা বিক্রি ও সংরক্ষণ করায় জরিমানা দিয়েছে ২ হাজার টাকা।
বাপ্পী মিষ্টান্ন ভান্ডার নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও সংরক্ষণ করায় জরিমানা গুনেছে ৫ হাজার টাকা।
অভিযানকালে ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে সয়াবিন তেলের বোতলে প্রদর্শিত মূল্য তুলে বা মুছে পরিবর্তন না করার নির্দেশনা ও সতর্ক করা হয়। পাশাপাশি মূল্য তালিকা প্রদর্শন, ক্রয় ভাউচার সংরক্ষণসহ যথাযথভাবে এবং সঠিক নিয়ম মেনে ব্যবসা পরিচালনা করার নির্দেশনা দেয় হয়।
অধিদপ্তরের সহকারি পরিচালক মো. ওয়ালিদ বিন হাবিব এ অভিযান পরিচালনা করেন।

Leave A Reply

Your email address will not be published.