Take a fresh look at your lifestyle.

চেয়ারম্যানের বিরুদ্ধে ৭ সদস্যদের অভিযোগ

চৌগাছার নারায়ণপুর ইউনিয়ন পরিষদ

0

প্রতিবেদক :
যশোরের চৌগাছা উপজেলার নারায়ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিনের বিরুদ্ধে টিসিবি কার্ড বন্টনে অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও জন্মনিবন্ধন সনদ বিতরণে অর্থ আদায়সহ বিভিন্ন অভিযোগ এনেছেন একই ইউনিয়নের ৭ ইউপি সদস্য। ২৪ মার্চ জেলা প্রশাসক মো. তমিজুল ইসলামের কাছে ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্যরা তাদের স্বাক্ষরিত অভিযোগপত্রটি জমা দিয়েছেন। চেয়ারম্যানের নানা অনিয়মের অভিযোগপত্রটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ হওয়ার পর থেকে উপজেলাব্যাপি বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হচ্ছে।

অভিযোগপত্রে সাক্ষর করেছেন ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের সদস্য কামরুজ্জামান, ৩ নম্বর ওয়ার্ডের সদস্য আলী আহম্মদ, ১ নম্বর ওয়ার্ডের সদস্য আবু সালাম, ৭ নম্বর ওয়ার্ডের ওহিদুল ইসলাম ভোদড়, ৫ নম্বর ওয়ার্ডের সদস্য সামছুল আলম, ৬ নম্বর ওয়ার্ডের সদস্য আবু শামীম বাবলু ও ৪ নম্বর ওয়ার্ডের সদস্য হাবিবুর রহমান।

ইউপি সদস্যরা লিখিত অভিযোগে উল্লেখ করেছেন, নারায়নপুর ইউনিয়নের ইউপি সদস্যরা গত ৩ জানুয়ারি ইউনিয়ন পরিষদের দায়িত্ব গ্রহণ করেন। এরপর থেকে ইউনিয়ন পরিষদে দায়িত্বপালনে বিভিন্ন সময়ে বিভিন্ন রকম অনিয়ম অসদাচরণ করছেন চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিন। তাদের অভিযোগ চেয়ারম্যান শাহিনুর রহমান উপজেলা থেকে প্রেরিত চিঠি গোপনীয়তা রক্ষা করে পরিষদের মিটিং পরিচালনা করেন, টিসিবি কার্ড বন্টনে অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও নিজস্ব পেটোয়া বাহিনীর দ্বারা বিতরণ করেছেন। জন্মনিবন্ধন সনদ বিতরণে অবৈধ অন্যায়ভাবে অধিক অর্থ আদায় করেন, আদায়কৃত টাকার রশিদ দেন না। সূলভ মূল্যের চাউলের কার্ড ইউপি সদস্যদের সাথে পরামর্শ না করে নিজস্ব বলয় সৃষ্টি করতে ওয়ার্ড হতে কর্তন করেন এবং সেগুলো নিজ গ্রামসহ নিজস্ব পেটোয়া বাহিনীর মাঝে বিতরণ করেন। প্যানেল চেয়ারম্যান নির্বাচন করতে তিনি ঘোর আপত্তি জানান এবং এ ধরনের আলোচনা করতে গেলে সেই ইউপি সদস্যের প্রতি ক্ষিপ্ত ও রূঢ় আচরণ করেন। ওয়ার্ড সদস্যবৃন্দ স্থানীয় সরকারের নির্দেশনামত পরিষদ পরিচালনা করতে পরামর্শ বা আলোচনা করতে গেলে সেই ইউপি সদস্যকে অকথ্যভাষায় গালিগালাজ করেন। একইসাথে অনেক সময় জুতা পেটা করতে চান, যা নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে অত্যন্ত অসম্মানকর, অপমানজনক ও জীবনের হুমকিস্বরুপ।

অভিযোগপত্রে চেয়ারম্যান শাহিনুর রহমানের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে ইউনিয়ন পরিষদ সুষ্ঠুভাবে পরিচালনার সুযোগ প্রদানের অনুরোধ জানিয়েছেন তারা।

তবে ইউপি চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিন এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ইউপি সদস্যদের বিভিন্ন অনৈতিক কাজে বাঁধা দিয়েছি বলেই তারা আমার বিরুদ্ধে এসব অভিযোগ করেছেন। তিনি বলেন, তদন্ত করলে প্রকৃত বিষয়টি উদঘাটন হবে।

চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বলেন, ইউপি সদস্যরা অভিযোগটি জেলা প্রশাসক মহোদয়ের কাছে দিয়েছেন। জেলা প্রশাসক মহোদয় নির্দেশ দিলে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.