Take a fresh look at your lifestyle.

জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশীপ : তারুণ্য নির্ভর যশোর দল ঘোষণা

0

প্রতিবেদক :

৪০তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশীপের জন্য যশোর জেলা দল ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার রাতে চূড়ান্ত করা দল সংবাদ মাধ্যমে দেয়া হয়েছে শুক্রবার দুপুরে।

ঢাকা প্রিমিয়ার ভিডিশন ও প্রথম বিভাগ ক্রিকেট লিগের জন্য জেলার শীর্ষ ক্রিকেটারদের পাওয়া যায়নি। এছাড়া সর্বশেষ দলের অধিনায়ক মোস্তাফিজুর রহমান বাশার জেলা দলের হয়ে আর না খেলার ঘোষণা দিয়েছেন। বাশার না খেলায় দলের অধিনায়কের আর্মব্যান্ড দেয়া হয়েছে শমসের আলম হিরাকে। উইকেটকিপার‌ ব্যাটার আহাদ গাজীকে করা হয়েছে হিরার সহযোগী।

এছাড়া ১৪ সদস্যর দলে সুযোগ পাওয়া সাত খেলোয়াড় প্রথমবারের মতো যশোরের প্রতিনিধিত্ব করবেন। দলে প্রথমবারের মতো সুযোগ পাওয়া খেলোয়াড়রা হচ্ছেন, ডানহাতি পেসার যশোর প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে জাগরণী সংসদের হয়ে খেলা হাসানুর, টপ অর্ডার ব্যাটার সাদমান রহমান, শাহারিয়ার সাকিব, দক্ষিণাঞ্চলের চ্যাম্পিয়ন যশোর অনূর্ধ্ব-১৮ দলের সদস্য ও খুলনা বিভাগীয় দলের উইকেটকিপার মিকাইল, অলরাউন্ডার মেহেরাব হোসেন নিলয়, বাঁহাতি স্পিনার অরিদুল ইসলাম আকাশ ও ইমন ফারাজি।

এদের সাথে দলে আছেন, যশোরের দীর্ঘদিনের পরীক্ষিত ক্রিকেটার রুশাদ হোসেন, ২০১৮ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলের সদস্য ডানহাতি পেসার রনি। তৃতীয় পেসার হিসেবে দুই বছর পর দলে সুযোগ পেয়েছে রাজন। রাজনের নাম ৪০ সদস্যর প্রাথমিক দলে ছিল না। ম্যাগপাই ক্লাবের অধিনায়ক মাসুম বিল্লাহ আছেন দলে।

তবে দলে অভিজ্ঞ অলরাউন্ডার শুকান্ত বিশ্বাসকে নেয়া হয়নি দলে। যশোর জেলা দলের হয়ে সর্বশেষ ম্যাচে দুর্দান্ত পারফরম করেন শুকান্ত। শুকান্তের যায়গায় দলে নেয়া হয়েছে মেহেরাব হোসেন নিলয়কে।

দলের কোচ করা হয়েছে আমিনুল ইসলামকে। যশোর প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দল জাগরণী সংসদের রাশিদুল ইসলাম হিরাকে দলের ম্যানেজার করা হয়েছে।

এদিকে শুক্রবার দুপুরে ১টায় চাঁচড়া মোড় থেকে পিরোজপুরের উদ্দেশ্য রওনা দিয়েছে দলের ১১ খেলোয়াড় ও কর্মকর্তা। এছাড়া ঢাকা থেকে সরাসরি দলের সাথে যোগ দেবেন রনি হোসেন, মাসুম বিল্লাহ ও সাদমান রহমান।

পিরোজপুর জেলা স্টেডিয়ামে শনিবার যশোরের প্রতিপক্ষ নড়াইল জেলা। একই মাঠে ৬ এপ্রিল যশোর খেলবে রাজশাহীর বিপক্ষে। ৯ এপ্রিল গ্রুপ পর্বের শেষ ম্যাচে যশোরের প্রতিপক্ষ সিরাজগঞ্জ জেলা।

যশোর দল : শমসের আলম হিরা (অধিনায়ক), আহাদ গাজী (সহ-অধিনায়ক), রুশাদ হোসেন, রনি, হাসানুর, রাজন, শাহারিয়ার সাকিব, সাদমান রহমান, মিকাইল হোসেন, মেহেরাব হোসেন নিলয়, আশিকুল ইসলাম নিলয়, অরিদুল ইসলাম রহমান আকাশ, মাসুম বিল্লাহ, ইমন ফারাজী।

Leave A Reply

Your email address will not be published.