Take a fresh look at your lifestyle.

যশোরে জীবিকায়ন শিল্প পল্লীর উদ্বোধন

0

প্রতিবেদক : আজ (শুক্রবার) দুপুরে যশোরের মণিরামপুর উপজেলার বালিয়াডাঙ্গা খানপুর গ্রামে জীবিকায়ন শিল্প পল্লী উদ্বোধন করা হয়েছে। পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন।

এ উপলক্ষে বক্তৃতায় তিনি বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির অর্থনৈতিক মুক্তির জন্য সমবায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার যুগান্তকারী পদক্ষেপ নিয়েছিলেন। গ্রামীণ জনগোষ্ঠির অর্থনৈতিক মুক্তির দিশারি বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে সেই লক্ষ্য অর্জনের নতুন ধারার সূচনা হয়েছে।
তিনি বলেন, পল্লী উন্নয়নে বিআরডিবি-এর মাধ্যমে এক হাজার গ্রামকে শিল্প গ্রাম তৈরি করা হবে। এর মধ্য দিয়ে ক্ষুদ্র শিল্পের নতুন এক গ্রাম গড়ে উঠবে। এসব শিল্প পল্লীতে প্রশিক্ষণ, ঋণ সহায়তা, কারিগরি সহায়তা ও উৎপাদিত পণ্য বাজারজাত করার উদ্যোগ নেয়া হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. মশিয়ার রহমান বলেন, চাকরি করব না, চাকরি দেব, প্রধানমন্ত্রীর এই মূলমন্ত্রকে ধারণ করে বিআরডিবি উদ্যোক্তা সৃষ্টি করে স্বনির্ভর জনগোষ্ঠী গড়ে তুলতে চায়

বিআরডিবি-এর মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডুর সভাপতিত্বে অমুষ্ঠানে প্রকল্প পরিচালক আলমগীর হোসেন আল নেওয়াজ এবং জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান, মনিরামপুর পৌরসভার মেয়র মাহমুদুল হাসান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিআরডিবি-এর পল্লী জীবিকায়ন প্রকল্প-৩য় পর্যায় এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এক পণ্য এক পল্লী কর্মসূচির আওতায় খানপুর বালিয়াডাঙ্গা গ্রামের ঋষি সম্প্রদায়ের ১০ জনের মধ্যে ১৩ লক্ষ টাকা ঋণ বিতরণ করেন।

Leave A Reply

Your email address will not be published.