Take a fresh look at your lifestyle.

রাশিয়ার তেলের ডিপোতে ইউক্রেনের হামলা

0

সংবাদকক্ষ :

ইউক্রেনের সীমান্ত এলাকায় রাশিয়ার একটি তেলের ডিপোতে আজ শুক্রবার ইউক্রেন বাহিনী হেলিকপ্টার হামলা চালিয়েছে। তেলের ডিপোটি রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় শহর বেলগোরোদে অবস্থিত। স্থানীয় মেয়রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

এএফপি জানিয়েছে, মেয়র ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ তার টেলিগ্রাম চ্যানেলে এই হামলার কথা নিশ্চিত করেছেন। তিনি টেলিগ্রামে লিখেছেন, ইউক্রেন সেনাবাহিনীর দুটি হেলিকপ্টার পেট্রল ডিপোতে হামলা করলে সেখানে আগুন ধরে যায়। অগ্নিকাণ্ডে ডিপোর দুই কর্মী আহত হয়েছেন।

রাশিয়ার ইমার্জেন্সিস মন্ত্রণালয় জানিয়েছে, প্রায় ১৭০ জন দমকলকর্মী আগুন নেভানোর চেষ্টা করছেন।

পেট্রল ডিপোর মালিক রোসনেফট রুশ সংবাদ সংস্থা আরটিকে বলেছেন, তাঁরা দুর্ঘটনাস্থল থেকে কর্মীদের সরিয়ে নিয়েছেন।

এর আগে গত বুধবার বেলগোরোদে একটি অস্ত্রের ডিপো থেকে বিস্ফোরণের শব্দ শোনা গেলেও কর্তৃপক্ষ বিস্ফোরণের ব্যাপারে কোনো তথ্য দেয়নি।

বেলগোরোদ ইউক্রেন ও রাশিয়ার সীমান্ত থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে এবং ইউক্রেনীয় শহর খারকিভ থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে অবস্থিত।

গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়া ইউক্রেনে আগ্রাসন শুরু করার পর এই প্রথম রাশিয়ার মাটিতে ইউক্রেনের হেলিকপ্টার হামলার খবর পাওয়া গেল। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, অনলাইনে হামলার যেসব ভিডিও দেখা যাচ্ছে, তাতে মনে হচ্ছে খুব কম উচ্চতা থেকে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে এসব ভিডিও যাচাই করে দেখতে পারেনি রয়টার্স।

Leave A Reply

Your email address will not be published.