Take a fresh look at your lifestyle.

আত্মগোপনে থাকা বেনাপোল পৌরসভার কাউন্সিলর রাশেদ অস্ত্রসহ আটক

0

প্রতিবেদক :

গোয়েন্দা পুলিশ আত্মগোপনে থাকা বেনাপোল পৌরসভার কাউন্সিলর রাশেদ আলীকে (৪৫) গ্রেফতার করেছে। এ সময় তার কাছ থেকে দুটি বিদেশি পিস্তল, ৯ রাউন্ড গুলি ও দুটি ম্যাগজিন উদ্ধার করা হয়।

যশোর পুলিশের মুখপাত্র ও ডিবির ওসি রুপম কুমার জানান, শনিবার (২ এপ্রিল) ঝিকরগাছার গদখালী থেকে তাকে আটক করা হয়। রাশেদ আলী বেনাপোল পোর্ট থানার দিঘীরপাড় গ্রামের বাসিন্দা। তাকে ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ডিবি ওসি জানান, সোমবার (২৮ মার্চ) অবৈধভাবে বেনাপোল বন্দর দখল করার সময় পৌর কাউন্সিলর রাশেদ আলীর নেতৃত্বে একদল সন্ত্রাসী বন্দর এলাকায় অর্ধশতাধিক বোমা হামলা চালায়। বোমা হামলায় আহত হন একজন পুলিশ সদস্যসহ ২০ জন শ্রমিক। এ ঘটনায় মোট তিনটি মামলা করা হয়েছে। এরমধ্যে পুলিশ বাদী হয়ে অস্ত্র ও বিস্ফোরক আইনে দুটি মামলা করেছে। শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করা হয়েছে। ওই মামলার এজাহারভুক্ত আসামি ৩৬ জন। এদের মধ্যে রাশেদ আলী ১ নম্বর আসামি। মামলার পরপরই গা ঢাকা দেন তিনি।

কাউন্সিলর রাশেদ আলীর বিরুদ্ধে সরকারি কর্মচারীকে মারপিট, সন্ত্রাস, চাঁদাবাজি, হত্যা ও ছিনতাইসহ বেনাপোল পোর্ট থানায় ১৩টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে বেনাপোলের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বোমা হামলার ঘটনায় সিসিটিভির ফুটেজ দেখে সাত আসামিকে গ্রেফতার করেছে বেনাপোল পোর্ট থানা পুলিশ।

বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভূইয়া জানান, এ মামলার প্রধান আসামিসহ এ পর্যন্ত ২২ জনকে গ্রেফতার করা হয়েছে। ফুটেজ দেখে বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Leave A Reply

Your email address will not be published.