Take a fresh look at your lifestyle.

যশোরের জয়ের নায়ক মাসুম

৪০-তম জাতীয় ক্রিকেট প্রতিযোগিতা

0

প্রতিবেদক

৪০-তম জাতীয় ক্রিকেট প্রতিযোগিতার পিরোজপুর ভেন্যুতে মুখোমুখি হয় প্রতিবেশি দুই জেলা যশোর ও নড়াইল। পিরোজপুর জেলা স্টেয়িামের এই ম্যাচে মাসুম বিল্লাহর অলরাউন্ড পারফরম্যান্সে জয় পেয়েছে যশোর জেলা।

যশোরের ২২৩ রানের জবাবে নড়াইল করতে পারে ১১৪ রান। ১০৯ রানের প্রতিযোগিতার শুভ সূচনা করলো ৩৮-তম আসরের রানার্সআপরা।

সকালে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত যশোরের অধিনায়ক শমসের আলম হিরা। ব্যাট করতে ২৯ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে। তৃতীয় উইকেটে আহাদ গাজীর সাথে ৪২ রানে জুটি গড়ে মাসুম বিল্লাহ প্রাথমিক বিপর্যয় সামাল দেয়। তবে ১৪ রানের মধ্যে আবারও দুই উইকেট হারিয়ে ৮৪ রানে ৪ উইকেটের দলে পরিণত হয় যশোর। তবে এক প্রান্ত ধরে রাখে মাসুম বিল্লাহ। যশোর প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট ম্যাগপাই ক্লাবের অধিনায়কের দায়িত্ব পালন করা মাসুম ১০৭ বলে ৬টি চার ১ছয়ে ৮৪ রান করেন। মাসুম এই ইনিংসের উপর ভর করে যশোর ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৩ রান করেন।

মাসুম বিল্লাহ

ব্যাট হাতে যশোরের আহাদ গাজী ৩০ বলে সমান সংখ্যক দুটি চার-ছয়ে ২৬, আশিকুল ইসলাম নিলয় ২৪ ও ইমন ফারাজী ১৭ রান করেন। বল হাতে নড়াইলের রাজেশ ৩৭ রানে তিনটি, ফারদিন ও আকান্ত ২টি করে উইকেট দখল করেন।

নড়াইল ব্যাট করতে নেমে যশোরের দুই বাঁহাতি স্পিনার মাসুম বিল্লাহ ও অরিদুল ইসলাম আকাশের ঘূর্ণিতে ৩৩ ওভারে ১১৪ রানে গুটিয়ে যায়। মাসুম বিল্লাহ ও আকাশ দুজনে চারটি করে উইকেট দখল করেন। মাসুম বিল্লাহ ৭ ওভার বল করে ২টি মেডেনসহ ১২ রান দেন। সমান সংখ্যক ওভার হাত ঘুরিয়ে আকাশ দেন ২৬ রান। এর পাশে অধিনায়ক হিরা ও হাসানুর একটি করে উইকেট দখল করেন।

ব্যাট হাতে নড়াইলের বিপ্লব ৫২ বলে ৪টি চার ও একটি ছয়ে ৪০ ও ফারদিন ২৭ রান করেন। যশোর ৬ এপ্রিল গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে রাজশাহীর মুখোমুখি হবে।

Leave A Reply

Your email address will not be published.