Take a fresh look at your lifestyle.

তদন্তের আদেশ আদালতের, স্কুলে সাদা পোশাকে পুলিশ

যশোরের ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে যুবলীগ নেতার হুমকি

0

প্রতিবেদক :

যশোরের ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে গালিগালাজ ও হত্যার হুমকি দেয়ার ঘটনা তদন্তের অনুমতি দিয়েছে আদালত। আজ মঙ্গলবার (৪ এপ্রিল) যশোর সদর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মঞ্জুরুল ইসলাম এ অনুমতি দেন। এদিকে ভুক্তভোগী প্রধান শিক্ষক রবিউল ইসলামের স্কুলে সাদা পোশাকে নিরাপত্তা দিচ্ছে পুলিশ।

ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের কমিটি গঠন করা নিয়ে যশোর সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাজহারুল ইসলাম মাজহার বিদ্যালয়টির প্রধান শিক্ষক রবিউল ইসলাককে হুমকি দেন বলে একটি অডিও সোমবার রাতে ভাইরাল হয়। এর আগে গত ৩১ মার্চ ভুক্তভোগী প্রধান শিক্ষক রবিউল ইসলাম জীবনের নিরাপত্তা চেয়ে যশোর কোতোয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরি করেন।

জিডিতে তিনি উল্লেখ করেছেন, যশোর সদর উপজেলার ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হওয়ার পর আগের কমিটির অগোচরে যুবলীগনেতা মাজহার ও তার সহযোগিরা এডহক কমিটির সভাপতি হিসাবে মনিরুজ্জামানকে নিযুক্ত করেন। এতে ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবকরা ঐ কমিটির বিরুদ্ধে অনাস্থা আনাসহ একজন অভিভাবক হাইকোর্টে মামলা করেন। বর্তমানে এই মামলাটি চলমান রয়েছে।

এর জের ধরে গত ২৪ মার্চ দুপুর দুইটার দিকে মাজহার তার ০১৭১১৪৮৭৭১৯ নম্বর ফোন থেকে প্রধান শিক্ষককে ফোন দিয়ে কমিটি অনুমোদনের জন্য আবেদন করতে বলেন। তাকে কমিটির বিষয়ে মামলা চলমান রয়েছে জানালে গালিগালাজসহ জীবননাশের হুমকি দেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। ঐ জিডিতে নিরাপত্তা চেয়ে তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

কোতোয়ালি মডেল থানা অভিযোগ তদন্তের জন্য ইছালী পুলিশ ফাঁড়ির এসআই মোকাররমকে দায়িত্ব দেয়। এসআই মোকাররম জানান, দায়িত্ব পাবার পর তিনি তদন্তের জন্য আদালতের অনুমতি প্রার্থনা করেন। মঙ্গলবার (৬ এপ্রিল) আদালতের অনুমতি পাওয়া গেছে।
এদিকে, হুমকির ঘটনার পর ইছালী মাধ্যমিক বিদ্যালয়ে সাদা পোশাকে পুলিশ নিয়োগ করা হয়েছে। ইছালী পুলিশ ফাঁড়ির এসআই মোকাররম এ তথ্য নিশ্চিত করে জানান, প্রধান শিক্ষকের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে। যেকোনো ধরনের নিরাপত্তা আমরা তাকে দেব। প্রধান শিক্ষকও স্কুলে পুলিশ মোতায়েন এবং তার সাথে পুলিশের যোগাযোগের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাজহারুল ইসলাম মাজহার বলেন, স্কুলের প্রধান শিক্ষক জামায়াত অনুসারি। নানারকম নারী কেলেঙ্কারির সাথে জড়িত। যুবলীগের রাজনীতির সাথে সম্পৃক্ততার কারণে আমার বিরুদ্ধে অপপ্রচার করা হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.