Take a fresh look at your lifestyle.

অভয়নগরে ৩টি প্রতিষ্ঠানকে সাড়ে ১১ হাজার টাকা জরিমানা

অপরাধ : মেয়াদ উত্তীর্ণ ওষুধ, ফিজিশিয়ানস স্যাম্পল বিক্রি

0

প্রতিনিধি, অভয়নগর :
অভয়নগরে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে ৩টি প্রতিষ্ঠানকে সাড়ে ১১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করে। উপজেলার নওয়াপাড়া বাজারের হাসপাতাল গেট এবং প্রফেসরপাড়া এলাকায় তদারকিমূলক এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় ভোক্তা-অধিকার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে ভোক্তা-অধিকার আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থায় ৩টি প্রতিষ্ঠানকে ১১ হাজার ৫শ’ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। জরিমানাকৃত প্রতিষ্ঠানসমূহ হচ্ছে : মেসার্স তুহিন ফার্মেসি মেয়াদ উত্তীর্ণ ওষুধ (সাপোজিটরি) বিক্রি ও সংরক্ষণ করায় ৫শ’ টাকা জরিমানা, সাইফান ফার্মেসি বিক্রি নিষিদ্ধ ফিজিশিয়ানস স্যাম্পল বিক্রি ও সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানা এবং প্রফেসরপাড়া এলাকার অরিত্র মেডিকেলে মেয়াদউত্তীর্ণ ওষুধ এবং বিক্রি নিষিদ্ধ ফিজিশিয়ানস স্যাম্পল বিক্রি ও সংরক্ষণ করার অপরাধে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনাকালে ফার্মেসি মালিকদের মাসে কমপক্ষে দু’বার ওষুধের তাক তদারকি এবং ফিজিশিয়ানস স্যাম্পল ক্রয়-বিক্রয় না করার নির্দেশনা দেয়া হয়।

অভিযানটি পরিচালনা করেন যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ওয়ালিদ বিন হাবিব। তাকে সহযোগিতা করেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. নাজমুল হাসান।

Leave A Reply

Your email address will not be published.