Take a fresh look at your lifestyle.

দেশে খাদ্য সংকট নেই : শেখ আফিল উদ্দিন

0

প্রতিবেদক :

সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন বলেছেন, কৃষিখাতে সরকারের বিশেষ নজরদারির জন্য দেশে খাদ্য সংকট নেই। বিদেশ থেকে আর চাল আমদানি করতে হয়না। বরং বাংলাদেশ এখন অন্য দেশে খাদ্যশস্য রফতানি করে থাকে। ভোজ্যতেল আমদানি কমাতে সরকার নানামুখি পদক্ষেপ গ্রহণ করেছে। কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করায় কৃষকরা এ ধরনের ফসল উৎপাদনে আরও উদ্বুদ্ধ হবেন। তাই প্রাপ্ত বীজ ও সার সময়মতো জমিতে ব্যবহার করে আউশ ধান উৎপাদন বৃদ্ধি করতে হবে। সোমবার (১১ এপ্রিল) শার্শা উপজেলা অডিটোরিয়ামে কৃষি প্রণোদনার সার ও
বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শেখ আফিল আরও বলেন, কৃষিবান্ধব সরকার কৃষকদের দুঃখ-দুর্দশার কথা চিন্তা করে করোনাকালীন সময়ে তাদের মাঝে কৃষি প্রণোদনা বিতরণের নির্দেশনা দিয়েছে। তারই ধারাবাহিকতায় আজ কৃষকদের মাঝে এ সকল সার ও বীজ বিতরণ করা হলো। তিনি বলেন, বর্তমান সরকার মানুষের সুখে দুখে পাশে থাকে।

উপজেলা কৃষি কর্মকর্তা প্রতাপ মন্ডলের সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা বক্তব্য রাখেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, সাবেক ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু,
সহকারী কমিশনার (ভূমি) রাশনা শারমিন মিথি, শার্শা থানা ইনচার্জ মামুন খান, বেনাপোল পোর্ট থানা ইনচার্জ কামাল হোসেন, শার্শা সদর ইউপি চেয়ারম্যান কবির উদ্দিন তোতা, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুর রহিম সরদার প্রমুখ।

উল্লেখ্য, অর্থবছরে উপজেলার ১ হাজার ৯শ’ কৃষকের মাঝে জনপ্রতি ৫ কেজি আউশ ধানের বীজ, ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার দেওয়া হচ্ছে।

এর আগে সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন শার্শা উপজেলা চত্বরে শেখ রাসেল শিশু কর্নারের উদ্বোধন করেন।

Leave A Reply

Your email address will not be published.