Take a fresh look at your lifestyle.

অবশেষে সেই যুবলীগ নেতা মাজহারকে অব্যাহতি

শিক্ষককে গালিগালাজ ও হত্যার হুমকি 

0

প্রতিবেদক :
শিক্ষককে গালিগালাজ ও হত্যার হুমকি দেওয়ার ঘটনায় যশোর সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাজহারুল ইসলাম মাজহারকে দল থেকে সাময়িক অব্যাহতি দিয়েছে যুবলীগ। গত ১২ এপ্রিল যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের সাক্ষরিত কেন্দ্রীয় যুবলীগের প্যাডে এ ঘোষণা দেওয়া এই অব্যাহতিপত্র রোববার (১৭ এপ্রিল) রাতে গণমাধ্যমের হাতে আসে। যুবলীগনেতা মাজহারকে অব্যাহতির বিষয়টি অবগত হয়েছেন বলে জানিয়েছেন জেলা যুবলীগ সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু।

কেন্দ্রীয় যুবলীগের প্যাডে উল্লেখ করা হয়েছে, যুবলীগ একটি সুশৃঙ্খল সংগঠন। কিন্তু যুবলীগনেতা মাজহারুল ইসলাম মাজহারের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্র পরিপন্থী কার্যকলাপের সুনির্দিষ্ট প্রমাণ পেয়েছে। এতে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্র পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার কারণে সাময়িক অব্যাহতি দেওয়া হলো।

সাময়িক অব্যাহতির বিষয়ে অভিযুক্ত যুবলীগনেতা মাজহারুল ইসলাম মাজহার বলেন, আমি এখনও দল থেকে কোন অব্যাহতি চিঠি পাইনি।

জেলা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু বলেন, যশোর সদর উপজেলার ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় যুবলীগের নেতা মাজহারুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। গত শুক্রবার রাতে যশোর জেলা যুবলীগের সভাপতি মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম চাকলাদার স্বাক্ষরিত এ নোটিশ দেওয়া হয়। সেই শোকজ নোটিশে মাজহারের জবাব সন্তোষজনক না হওয়ায় বাংলাদেশ যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের নির্দেশে গঠনতন্ত্রের ২২ (ক) ধারা মোতাবেক তাকে দল থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের কমিটি গঠন করা নিয়ে গত ৪ এপ্রিল যশোর সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাজহারুল ইসলাম মাজহার বিদ্যালয়টির প্রধান শিক্ষক রবিউল ইসলামকে মুঠোফোনে হুমকি দেন। এর কথোপকথনের একটি অডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ৬ মিনিট ৮ সেকেন্ডের ওই কথোপকথনের অডিওতে শোনা যাচ্ছে, যুবলীগের নেতা মাজহারুল বারবার অকথ্য ভাষায় প্রধান শিক্ষক রবিউল ইসলামকে গালাগালি করছেন। প্রধান শিক্ষকের উদ্দেশে মাজহারুলকে বলতে শোনা যায়, ২৪ ঘণ্টা পর যদি ওই শিক্ষক যশোরে থাকতে পারেন, তাহলে তিনি চুড়ি পরে ঘুরে বেড়াবেন। এ ঘটনায় ভুক্তভোগী প্রধান শিক্ষক রবিউল ইসলাম জীবনের নিরাপত্তা চেয়ে যশোর কোতোয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরি করেন। জিডিতে তিনি উল্লেখ করেছেন, যশোর সদর উপজেলার ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হওয়ার পর আগের কমিটির অগোচরে যুবলীগনেতা মাজহার ও তার সহযোগিরা এডহক কমিটির সভাপতি হিসাবে মনিরুজ্জামানকে নিযুক্ত করেন। এতে ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবকরা ওই কমিটির বিরুদ্ধে অনাস্থা আনাসহ একজন অভিভাবক হাইকোর্টে মামলা করেন। বর্তমানে এই মামলাটি চলমান রয়েছে। এর জের ধরে মাজহার তার ফোন থেকে কমিটি অনুমোদনের জন্য আবেদন করতে বলেন। তাকে কমিটির বিষয়ে মামলা চলমান রয়েছে জানালে গালিগালাজসহ জীবননাশের হুমকি দেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। ওই জিডিতে নিরাপত্তা চেয়ে তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছিলেন। পরে শিক্ষককে গালিগালাজ ও হত্যার হুমকি দেয়ার ঘটনা তদন্তের অনুমতি দেয় আদালত।

Leave A Reply

Your email address will not be published.