Take a fresh look at your lifestyle.

ফেলে যাওয়া সেই নবজাতক ঠিকানা পেল

দেওয়া হলো ১৭ বছর নিঃসন্তান দম্পতিকে 

0

প্রতিবেদক :

যশোরের শার্শায় সড়কে খড়ের গাদার মধ্যে ফেলে যাওয়া ছেলে নবজাতককে নিঃসন্তান এক দম্পতির হাতে তুলে দেওয়া হয়েছে। রবিবার বিকালে শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি আনুষ্ঠানিকভাবে ওই দম্পতির কাছে একদিন বয়সী ওই নবজাতককে হস্তান্তর করেন। নবজাতককে হস্তান্তরের আগে নতুন বাবা-মার পাশাপাশি দাদা ও নানার উপস্থিতিতে শিশুটির নামকরণ হয় আব্দুর রহিম।  ১৭ বছর নিঃসন্তান থাকা ঐ দম্পতি নবজাতককে কোলে নেওয়ার পর আবেগঘন মুহূর্ত তৈরি হয়। শিশুটির নামে ১০ শতক জমির দলিল রেজিস্ট্রি করানোর প্রতিশ্রুতি নিয়ে ঐ নিঃসন্তান দম্পত্তির কাছে শিশুটিকে তুলে দেওয়া হয়।

শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি বলেন, জন্মাবার পর খড়ের গাদায় রেখে যাওয়া শিশুটিকে নেওয়ার জন্য ছয় নিঃসন্তান দম্পত্তি আবেদন করলে উপজেলা সমাজসেবা কর্মকর্তা, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা, শার্শা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা ভাইস চেয়ারম্যানের উপস্থিতিতে তাদের সাক্ষাৎকার নেওয়া হয়। পরে আর্থিকভাবে স্বচ্ছল পরিবারের কাছে শিশুটিকে হস্তান্তর করার সিদ্ধান্ত হয়। শিশুটির নামে ১০ শতক জমির দলিল রেজিস্ট্রি করানোর প্রতিশ্রুতি নিয়ে এক নিঃসন্তান দম্পত্তির কাছে শিশুটিকে তুলে দেওয়া হয়।

শিশুর নতুন মা (৩৫) আবেগ প্রকাশ করতে গিয়ে বলেন, আল্লাহ আমার গর্ভে সন্তান দেয়নি। মাতৃত্বের স্বাদ পাইনি। আজ আমি সন্তান পেয়ে খুব খুশি।

প্রসঙ্গত, শনিবার রাতে শার্শা প্রেসক্লাবের পাশে একটি খড়ের গাদার মধ্যে বাচ্চাটিকে নড়াচড়া করতে দেখেন আকরাম নামে এক ব্যক্তি। তিনি ৯৯৯ নম্বরে কল করে পুলিশকে ঘটনাটি জানান। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিশুটিকে উদ্ধার করে স্বাস্থ্য পরীক্ষার জন্য শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। প্রাথমিক অবস্থায় লালন-পালনের জন্য খড়ের গাদার মালিক আকরাম হোসেন ও তার পরিবারের কাছে রাখা হয়।

Leave A Reply

Your email address will not be published.