Take a fresh look at your lifestyle.

সাড়ে তিন মাস পর শপথ নিলেন নির্বাচিতরা

ঝিকরগাছা পৌরসভা

0

প্রতিবেদক :
যশোরের ঝিকরগাছা পৌরসভা নির্বাচনে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা শপথ নিয়েছেন। বুধবার দুপুরে খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে নবনির্বাচিতদের শপথবাক্য পাঠ করান খুলনা বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন। ভোটগ্রহণের সাড়ে তিন মাস পর নির্বাচিত শপথ গ্রহণ করলেন। এর আগে, চলতি বছরে ১৬ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনের ফল প্রকাশ স্থগিত করে হাইকোর্ট। পরে আবেদনের ভিত্তিতে ছয় সপ্তাহের স্থগিতাদেশ খারিজ করেন আপিল বিভাগ। নবনির্বাচিত নারী কাউন্সিলর জেসমিন সুলতানার আবেদনের পরিপ্রেক্ষিতে ১৬ মার্চ এ খারিজের আদেশ দেন সুপ্রিম কোট। ফল প্রকাশ করে গত ৪ এপ্রিল নবনির্বাচিতদের গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন।

অনুষ্ঠানে প্রথমে শপথ নেন মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল। পরে সংরক্ষিত মহিলা কাউন্সিলর শ্যামলী খাতুন, জেসমিন সুলতানা, নাজমুন নাহার এবং সাধারণ কাউন্সিলর পদে নজরুল ইসলাম, আরিফুল ইসলাম, সাজ্জাদুল জামান রনি, আব্দুল আলীম গাজী, একরামুল হক, নুরুজ্জামান বাবু, আমিরুল ইসলাম রাজা, তারিকুজ্জামান, ইউনুছ আলী শপথ গ্রহণ করেন।

শপথবাক্য পাঠ করানো শেষে বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন বলেন, পৌরসভা স্থানীয় সরকার বিভাগের একটি শক্তিশালী প্রতিষ্ঠান। ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদের চেয়েও এটি বড়। কিছু পৌরসভা অর্থনৈতিকভাবে দুর্বল হলেও সীমিত সম্পদ নিয়ে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। এখন থেকে মনে করতে হবে আপনারা পৌর এলাকার সব মানুষের মেয়র ও কাউন্সিলর। জনগণ আপনাদের সম্মান দিয়েছে। সেই সম্মান ধরে রাখতে হবে।

সীমানা সংক্রান্ত মামলার জটিলতা কাটিয়ে দীর্ঘ ২১ বছর পর গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হয় ঝিকরগাছা পৌরসভা নির্বাচন। বেসরকারিভাবে ফলাফলও ঘোষণা করা হয়। কিন্তু ঐদিন হাইকোর্টের রায়ে পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কীর্তিপুর খাদেমুল ইনসান (মহিলা) কেন্দ্রের ফলাফল স্থগিত করে নির্বাচন কমিশন। আর এতেই আটকে যায় নির্বাচনের পরবর্তী কার্যক্রম। চার সপ্তাহের জন্য স্থগিত করা রিট আবেদনটি করেন ঝিকরগাছার সাবেক উপজেলা চেয়ারম্যান বিএনপি নেত্রী সাবিরা সুলতানা। চার সপ্তাহ পর রিটের বাদী অধিক শুনানির জন্য আদালতে ফের আবেদন করেন। এতে ঝুলে যায় নির্বাচিতদের গেজেট। তবে এতদিন শপথ না নিলেও পূর্বের মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল বেসরকারি ফলাফলে নির্বাচিত হওয়ায় দায়িত্ব পালন করছিলেন।

Leave A Reply

Your email address will not be published.