Take a fresh look at your lifestyle.

মেহেরপুরে ৫ টাকায় ঈদের পোশাক পেল শিশুরা

0

প্রতিনিধি, মেহেরপুর :

মেহেরপুরে সুবিধাবঞ্চিত শিশুদের মাত্র ৫ টাকার বিনিময়ে পছন্দসই ঈদের পোশাক দেওয়া হয়েছে । আজ শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে মেহেরপুর পৌর কমিউনিটি সেন্টারে মেহেরপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের এসএসসি-০৯ ব্যাচ ও মেহেরপুর ভাবনা নামের একটি সেচ্ছাসেবী সংগঠন এ আয়োজন করে। মেহেরপুরের প্রায় দেড়শো জন সুবিধাবঞ্চিত শিশু ৫ টাকায় একটি টিকেট সংগ্রহ করে তাদের পছন্দ মত জামা, প্যান্ট ও স্যান্ডেল নিয়েছে।

এদিকে মাত্র ৫ টাকায় পছন্দমত মত পোশাক পেয়ে আনন্দে আত্মহারা শিশুরা। সেই সাথে খুশি সুবিধাবঞ্চিত শিশুদের অভিভাবকরাও। নুর জাহান (ছন্দ নাম) নামের একজন অভিভাবক বলেন, আমরা দিন আনি দিন খাই। বাচ্চাদের নতুন পোশাক কিনে দেওয়ার সামর্থ্য আমাদের নেই। ০৯ ব্যাচ ও মেহেরপুর ভাবনা আমাদের ছেলে মেয়েদের নতুন পোশাক দিয়েছে। সন্তানের মুখে হাসি ফুটিয়েছে। আমরা কৃতজ্ঞ।

সামিয়া নামের এক শিশু জানাই, আমি ভেবেছিলাম গত ঈদের মত হয়তো এবার পুরাতন পোশাকে ঈদ করতে হবে। কিন্তু আজ ৫ টাকায় নতুন জামা, প্যান্ট ও স্যান্ডেল পেয়েছি।

এর আগে ৫ টাকায় ঈদ শপিং এর আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন মেহেরপুর পৌরসভার মেয়র মাহফুজুর রহমান রিটন। এসময় উপস্থিত ছিলেন, ০৯ ব্যাচের সভাপতি তানভির আল মামুন, সহ সভাপতি সেলিম পারভেজ, ক্রিড়া সম্পাদক আসিউজ্জামান কমল, মেহেরপুর ভাবনা সংগঠনের সাধারণ সম্পাদক শাকিল আহমেদ, প্রধান সমন্বয়ক রাতুল আহমেদসহ দুই সংগঠনের প্রায় অর্ধশত সদস্য।
০৯ ব্যাচের সভাপতি তানভীর আল মামুন বলেন- আমরা ৫টাকার বিনিময়ে সুবিধাবঞ্চিত শিশুদের পছন্দ মতো ঈদের পোশাক দিয়েছি যাতে তাদের মনে তারা কিনেছে। কারো দান তারা গ্রহণ করে নি।

পরে কমিউনিটি সেন্টারে মেহেদী উৎসব, কুইজ প্রতিযোগিতা ও পুরুষ্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Leave A Reply

Your email address will not be published.