Take a fresh look at your lifestyle.

যশোরে ইসলামিক ফাউন্ডেশনের যাকাত সংগ্রহ ও বিতরণ

0

প্রতিবেদক :

যশোরে দুস্থ ও অসহায়দের স্বাবলম্বী করার লক্ষ্যে সরকারি যাকাত ফান্ডে যাকাতের অর্থ বিতরণ করা হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১ টায় ইসলামিক ফাউন্ডেশন যশোরের উদ্যোগে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলার ৬০ জনকে যাকাতের অর্থ প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান যাকাত গ্রহীতাদের মাঝে নগদ অর্থ তুলে দেন। যাকাত পেয়ে খুশি এসব অসহায় দরিদ্ররা মানুষেরা। তারা জানিয়েছেন, যাকাতের প্রাপ্ত অর্থ নিজেদের স্বাবলম্বী হওয়ার হতে ভুমিকা রাখবে।

যশোর ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক বিল্লাল বিন কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোর পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা হায়দার গণি খান পলাশ, প্রেস ক্লাব যশোরে সভাপতি জাহিদ হাসান টুকুন, ইউসিবি ব্যাংকের খুলনা রিজিওনাল ম্যানেজার ফকির আক্তারুল আলম খান।

যশোর ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক বিল্লাল বিন কাশেম জানান, এ বছর যাকাত আদায় হয়েছিল ২ লাখ ৬৭ হাজার ১৮৫ টাকা। আর ৬০ জন দুস্থ ও অসহায়দের মাঝে ৩ লাখ ৩৬ হাজার ৩০ টাকা প্রদান করা হয়েছে। এর মধ্যে কেন্দ্রীয় ভাবে জেলায় ১৮ জনকে ১০ হাজার করে টাকা প্রদান করা হয়েছে। যাকাত মূলত গরীব অসহায়দের প্রাপ্ত। সরকারি যাকাত ফান্ডের টাকা প্রকৃত যাকাত পাওয়ার হকদারদের মধ্যে বিতরণ করার কারণে যাকাত দাতাগণ আস্থার সাথে এই ফান্ডে যাকাত প্রদান করে থাকেন। তবে অনেকটা দুঃখের সাথে বলতে হয়, বাংলাদেশের বৃহৎ একটি জেলা যশোর। এই জেলাটিতে সরকারি ফান্ডে যাকাত প্রদান করেন খুবই কম সংখ্যাক মানুষ। আমি বিত্তবানদের আহ্বান জানাবো সরকারি ফান্ডের মাধ্যমে বেশি করে যাকাত প্রদান করার।

 

Leave A Reply

Your email address will not be published.