Take a fresh look at your lifestyle.

শেষ সময়ে জমজমাট নওয়াপাড়ার ঈদ বাজার

0

প্রতিনিধি, অভয়নগর :
শেষ সময়ে জমজমাট হয়ে উঠেছে অভয়নগর উপজেলার নওয়াপাড়ার ঈদ বাজার। শপিংমল, বিপণি বিতান থেকে শুরু করে ফুটপাতেও ক্রেতার ঢল। ক্রেতাদের পদভারে মুখরিত সব মার্কেট। এ অবস্থা আগামীকাল সোমবার (২ মে) চাঁদ রাত পর্যন্ত বজায় থাকবে বলে প্রত্যাশা ব্যবসায়ীদের। পোশাকের পাশাপাশি জুতা, কসমেটিকসের দোকানেও জমজমাট বেচাকেনা চলছে। ক্রেতারাও যেন হুমড়ি খেয়ে পড়ছেন।

সকাল থেকে রাত পর্যন্ত ক্রেতার ভিড়ে পা রাখার জো নেই। ক্রেতার ভিড়ে পা রাখার জো নেই। বিক্রেতারা মহাব্যস্ত ক্রেতাদের নিয়ে। ক্রেতারাও পছন্দের জিনিসটি কিনে নিচ্ছেন। শুরুতে দামদর করা হলেও এখন যেন তাও করার সময় নেই। বিক্রেতারাও ন্যায্যমূল্যে পণ্য ছেড়ে দিচ্ছেন। আর ক্রেতারাও সাধ্যের মধ্যে পণ্য কিনতে পেরে সন্তুষ্ট। এর ফলে বেচাকেনায় নতুন গতি এসেছে।

টানা দুই বছর করোনা ও লকডাউনের কারণে নগরবাসী ঈদে কেনাকাটা করতে পারেননি। মার্কেট বিপণিকেন্দ্র বন্ধ থাকায় লোকসান গুণেছেন ব্যবসায়ীরা। উপজেলার বড় বড় মার্কেটের আশপাশে সড়ক, অলিগলিতেও বসেছে পণ্যের পসরা। প্যান্ট, শার্ট, টি-শার্ট, শিশুদের পোশাক থেকে শুরু করে সবকিছু মিলছে সেখানে।

সরজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার নওয়াপাড়া বাজারগুলোতে করোনা ধাক্কা সামলে আবারও ঘুরে দাঁড়াচ্ছে পোশাক, কসমেটিকস্ ও জুতা ব্যবসায়ীরা। মার্কেট ও ফুটপাতগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড়। শিশু-কিশোর, বৃদ্ধসহ সকল শ্রেণীর মানুষ দেখা যাচ্ছে মার্কেটে। ক্রেতা ও বিক্রেতার মধ্যে পছন্দ-অপছন্দ ও দাম নিয়ে দর কষাকষির দেখা করতে দেখা গেছে। তবে ক্রেতাদের অভিযোগ বিক্রেতারা নানা অজুহাত দিয়ে প্রতিটি পণ্যের দাম বাড়িয়ে দিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.