Take a fresh look at your lifestyle.

ঈদের দিন সারা দেশে বৃষ্টির সম্ভাবনা

0

প্রতিবেদক :
পবিত্র ঈদুল ফিতর-এর দিন সারা দেশে কমবেশি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদফতর। এদিন বিশেষ করে ঢাকায় সকালের দিকে হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির শঙ্কা রয়েছে, আর বিকালে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবীর বলেন, ঈদের দিন কমবেশি দেশের বেশিরভাগ এলাকায় বৃষ্টি হতে পারে। কোথাও হালকা আবার কোথা ভারী বৃষ্টি হতে পারে। তবে তা হবে থেমে থেমে। ঢাকায় সকালের দিকে বৃষ্টি হলেও তা হবে হালকা। কিন্তু বিকালের দিকে ভারী বৃষ্টির শঙ্কা রয়েছে বলে তিনি জানান। অধিদফতর জানায়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশ এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এর ফলে সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

নেওয়াজ কবীর আরও বলেন, রোববার রাত ১২টা থেকে পরবর্তী ৬ ঘণ্টায় মাদারীপুর ও রাঙামাটিতে ২৫ মিলিমিটারের মতো বৃষ্টি হয়েছে। একইসঙ্গে সোমবার ভোরে ঢাকায় ঘণ্টায় ৪৯ কিলোমিটার গতিতে ঝোড়ো হাওয়া বয়ে গেছে।

ঈদের একদিন পর থেকে তাপমাত্রা আবার বাড়তে থাকবে বলে জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.