Take a fresh look at your lifestyle.

যশোরে ঈদের প্রধান জামাতের সূচি

ত্রিপল ছাউনি না দেওয়ায় ক্ষোভ পৌরবাসীর

0

প্রতিবেদক :
করোনা মহামারিতে দুই বছর বন্ধ থাকার পর এবার ঈদুল ফিতরের প্রধান জামাত স্বাভাবিক সময়ের মতো যশোরের বৃহৎ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। এ মাঠে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সোয়া ৮টায়। যশোর শহরের প্রধান এই ঈদগা মাঠে কয়েক হাজার মুসল্লির সারিবদ্ধভাবে নামাজ পড়ার জন্য প্রস্তুতি নিয়েছে যশোর পৌরসভা। সাবেক পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু মুসল্লিদের সুবিধার কথা বিবেচনা করে ঈদগাহে ত্রিপল ছাউনি দেওয়ার রেওয়াজ চালু করেন। তবে বর্তমান মেয়র হায়দার গণী খান পলাশ এবার সেটা উপেক্ষা করেছেন। রোদ গরমের মধ্যে মুসল্লিদের আদায় করতে হবে ঈদের জামাত। দায়সারাভাবে মিম্বার এবং ঈদগাহ মাঠের সীমানা প্রাচীর চুনকাম করা হয়েছে। যশোর পৌরসভার এমন দায়সারা প্রস্তুতিতে বৃষ্টি হলে ঈদের জামাত ভেস্তে যাওয়ার শঙ্কা রয়েছে। সেক্ষেত্রে প্রধান জামাত ঈদগাহের পরিবর্তে কালেক্টরেট মসজিদে অনুষ্ঠিত হবে। এ নিয়ে ক্ষোভ বিরাজ করছে পৌরবাসীর মধ্যে।

যশোর জেলায় এবছর সাড়ে ১১ হাজার ঈদগাহ ও মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। করোনার দুই বছর পরে এমন কার্যক্রমের তথ্যই বলে দিচ্ছে এবার ঈদ বয়ে আনছে বাড়তি আনন্দ। এবারের ঈদের জামাত কখন কোথায় হবে তা নির্ধারণ করেছে ইসলামিক ফাউন্ডেশন।

ফাউন্ডেশনের উপপরিচালক বিল্লাল বিন কাশেম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যশোর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকাল সোয়া ৮টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। তবে আবহাওয়া খারাপ থাকলে একই সময় যশোর কালেক্টরেট মসজিদে প্রধান জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়া, পিটিআই জামে মসজিদ, কোতোয়ালি জামে মসজিদ, সম্মিলনী স্কুল জামে মসজিদ, সদর উপজেলা পরিষদ জামে মসজিদ, মাইকপট্টি বায়তুস সালাম জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, বেজপাড়া আজিমাবাদ জামে মসজিদ, চাঁচড়া ডালমিল জামে মসজিদ, বারান্দীপাড়া ২নং কলোনী জামে মসজিদ, সদর হাসপাতাল জামে মসজিদ, দড়াটানা মাদ্রাসা জামে মসজিদ, রেল রোড আল-মসজিদুল আকসা ও উপশহর কেন্দ্রীয় ঈদগাহে সকাল ৮টায় এবং জজকোর্ট জামে মসজিদে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়া, কারবালা জামে মসজিদ, ওয়াপদা কলোনী জামে মসজিদ ও রেলগেট জামে মসজিদে সকাল সাড়ে ৭টা ও সাড়ে ৮টায়, আমিনিয়া আলিয়া মাদ্রাসা জামে মসজিদে সকাল ৭টা ও পৌনে ৮টায়, রেলবাজার জামে মসজিদে সকাল ৮টা ও সাড়ে ৮টায় এবং আশ্রম রোডের বায়তুল মামুর জামে মসজিদে সকাল ৮টা ও ৯টায় দুটি করে জামাত অনুষ্ঠিত হবে।

যশোর ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক বিল্লাল বিন কাশেম বলেন, যশোরে প্রায় সাড়ে ১১ হাজার ঈদগাহ ও মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। বিভিন্ন উপজেলার উল্লেখযোগ্য ঈদ জামাতের তথ্য বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক :

 

Leave A Reply

Your email address will not be published.