Take a fresh look at your lifestyle.

পান করুন আয়ুর্বেদিক পানি

0

সংবাদকক্ষ :
শরীরের সুস্থতায় সবথেকে বেশি যে বিষয়টি দরকার সেটি হলো পানি। শুধু পানি, কিংবা নুন পানি বিশেষ করে শুষ্ক এবং আদ্র দিনে পানির থেকে বেশি উপকারি বোধহয় আর কিছুই হয় না।

প্রচন্ড গরমে নাজেহাল হয়ে পড়ে মানুষ। সামনের দিনে গরম যে আরও বাড়বে তাতে কোনো সন্দেহ নেই। ফলের রস কিংবা শুধু পানির থেকেও আয়ুর্বেদিক পানি বেশি কাজে দেবে বলেই জানাচ্ছেন পুষ্টিবিদ এবং বিশেষজ্ঞ নিতিকা কোহলি। এগুলো যেমন শরীর ঠাণ্ডা রাখে তেমনই অন্যান্য সমস্যাও কমায়।

কোন ধরনের পানি কী উপকারে লাগে জানেন? আপনার হাতের কাছের কিছু মশলা ভেজানো পানি কিন্তু সহজেই আপনার স্বাস্থ্যের খেয়াল রাখতে পারে। রইল কিছু সহজ রেসিপি এবং তার গুণাবলি :

ধনে পানি : ধনে একঘন্টা মতো পানিতে ভিজিয়ে রেখে সেটিকে সারাদিনে যেকোনো সময় খেলে এটি শরীরের তাপমাত্রা কমায়। শরীর অত্যধিক গরম হয়ে গেলে এটি খুব ভালো কাজ করে।

মেথি পানি : সুগারের মাত্রা আয়ত্বে রাখতে চান কিংবা ওজন সঠিক রাখতে গেলে মেথি পানি আপনার অন্যতম ঔষধি হতে পারে। সারারাত মেথি পানিতে ভিজিয়ে রেখে যদি খাওয়া যায় তবে সহজেই সেটি এই দুই সমস্যা থেকে রেহাই দেয়।

মৌরি পানি : মৌরি পানি এমনিও পেটের পক্ষে ভালো। এতে পেট ঠান্ডা থাকে। সঙ্গেই দেখা যায়, শরীরের উত্তাপ এবং অ্যাসিড দুর করতে সাহায্য করে।

Leave A Reply

Your email address will not be published.