Take a fresh look at your lifestyle.

শিশু পার্থ’র চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন যশোরের ডিসি

0

প্রতিবেদক :

যশোরে বিদ্যুৎস্পর্শে ডান হাত পুড়ে যাওয়া সেই শিশু পার্থ সাহার (৬ বছর) চিকিৎসায় পাশে দাঁড়িয়েছেন জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান। সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে পার্থ সাহার বাবা নেপাল সাহার হাতে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়। একইসঙ্গে তার চিকিৎসায় সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছে জেলা প্রশাসন।

গত ১২ মে গণমাধ্যমে পার্থ সাহার চিকিৎসা সহায়তার বিষয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। ওই সংবাদ জেলা প্রশাসকের দৃষ্টিগোচর হয়। তিনি পার্থ’র চিকিৎসার খোঁজখবর নেন ও অর্থ সহায়তার আশ্বাস দেন।

পার্থ সাহার বাবা নেপাল সাহা বলেন, ২৫ দিন ধরে খুলনা ২৫০ শয্যা হাসপাতালের বার্ন ইউনিটে পার্থ চিকিৎসাধীন আছে। তার তিনটি আঙ্গুল পুড়ে গেছে। চিকিৎসকরা বলেছেন এখানে আরও কিছুদিন রেখে পর্যবেক্ষণ করা হবে। এরপর ঢাকায় নিয়ে তার হাতের অপারেশন (সার্জারি) করাতে হবে। ছেলের চিকিৎসার খরচ জোগাড় করতে হিমশিম খাচ্ছিলাম। সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর অনেক মানুষ পাশে দাঁড়িয়েছে। জেলা প্রশাসক মহোদয় পার্থর চিকিৎসায় প্রাথমিকভাবে ১০ হাজার টাকা দিয়েছেন। পরবর্তীতে আরও সহায়তার আশ্বাস দিয়েছেন। এছাড়াও বিকাশ ও নগদের মাধ্যমে অনেকে পরিমাণে অল্প হলেও সহায়তা করেছেন। এজন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

পার্থ সাহা যশোর ইন্সটিটিউট প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণিতে পড়ুয়া ও শহরের বেজপাড়া সুধীরবাবুর কাঠগোলা এলাকার নেপাল সাহার ছেলে। নিম্ন আয়ের পরিবারটি ভাড়া বাসায় থাকেন। চার সদস্যের পরিবার তাদের। একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি নেপাল সাহার মাসিক আয় ৭ হাজার টাকা।

Leave A Reply

Your email address will not be published.