Take a fresh look at your lifestyle.

যশোরে খাদ্যসামগ্রি নিয়ে দরিদ্রদের মাঝে আওয়ামী লীগ

0

প্রতিবেদক :
যশোর শহরের ১ নম্বর ওয়ার্ডে অসহায় দরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রি বিতরণ করেছে পৌর আওয়ামী লীগ। যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপির উদ্যোগে আজ রোববার (২২ মে) বিকেলে তিন শতাধিক মানুষের মাঝে এই খাদ্যসামগ্রি বিতরণ করা হয়।

শহরের পূর্ববারান্দী পাড়া ওয়ার্ড আওয়ামী লীগের দলীয় কার্যালয় প্রাঙ্গনে আয়োজিত খাদ্যসামগ্রি বিতরণকালে অসহায় এসব মানুষেরা খাদ্যসামগ্রি পেয়ে তাদের চোখে-মুখে ছিল খুশির ঝিলিক। খাদ্যসামগ্রি বিতরণকালে উপস্থিত ছিলেন যশোর পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জাম আসাদ, সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপু, যুবলীগনেতা তৌহিদ চাকলাদার ফন্টু, পৌর আওয়ামী লীগনেতা ইউসুফ শাহীদ, হুমায়ন কবির, তৌহিদুজ্জামান ওয়াসেল, শেখ শাহজাহান কবির শিপলু, হাজী হাসান, জাকির হোসেন রাজীব, রফিকুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক পাঠ্যচক্র বিষয়ক সম্পাদক মেহেদী হাসান রনি, জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস, সহ-সভাপতি ইয়াসিন আরাফাত তরুণ, সাংগঠনিক সম্পাদক ফাহমিদ হুদা বিজয়সহ পৌর আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

খাদ্যসামগ্রি পেয়ে যশোর পৌর ১ নম্বর ওয়ার্ডের বারান্দীপাড়া এলাকার রিকশাচালক খালেক জানান, ৪ সদস্যের সংসারে আমিই একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। কয়েকদিন ধরে অসুস্থতার কারণে রিকশা চালাতে পারছি না। কয়েকদিন ধরে সংসার চালাতে যেয়ে হিমশিম খাচ্ছি। এমন সময়ে পৌর আওয়ামী লীগের খাদ্যসামগ্রি পেয়ে ভালো লাগলো। তাদের দেওয়া এই খাদ্যসামগ্রি দিয়ে সপ্তাহ চলে যাবে।

একই এলাকার পঞ্চাশর্ধ্ব রহিমা বেগম। তিনি শহরের চায়ের দোকানে পানি আনার কাজ করেন। তার যে আয়রোজগার তাতে বর্তমানে দ্রব্যমূল্যের এই উর্ধ্বগতিতে তিনি সংসার চালাতে হিমশিম খাচ্ছেন। এমন পরিস্থিতিতে খাদ্যসামগ্রি পেয়ে তিনিও খুশি। তিনি জানান, অসুস্থ স্বামীকে নিয়েই তার সংসার। জিনিসপত্রের যে দাম তার সেই উপার্জনের টাকায় সংসার চালানোই দায়। এমন সময় পৌর আওয়ামী লীগের খাদ্যসামগ্রি পেয়ে কয়েকদিন ভালোই থাকবো।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপু বলেন, আওয়ামী লীগ জনগণের দল। আওয়ামী লীগের নেতাকর্মীরা শুধু দুর্দিনে না; যেকোনো সময়ে জনগণের পাশে থাকে। করোনাকালেও ত্রাণ স্বাস্থ্যসামগ্রি দিয়ে সব শ্রেণীর মানুষের পাশে ছিল। এখন কোনো ক্রান্তিকাল না হলেও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের দিকনির্দেশনায় পৌর আওয়ামী লীগের সকল ওয়ার্ডে নি¤œআয়ের মানুষের পাশে খাদ্যসামগ্রি বিতরণ করে যাচ্ছি। আজ ১ নম্বর ওয়ার্ডে তিন শতাধিক মানুষের মাঝে খাদ্যসামগ্রি বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে যশোরের সকল ওয়ার্ডে এই খাদ্যসামগ্রি বিতরণ করা হবে।

প্রসঙ্গত, যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের এমপির নির্দেশনায় যশোর পৌর আওয়ামী লীগ ৯টি ওয়ার্ডে করোনাকালে কয়েকদফায় খাবার সামগ্রী, ঈদ সামগ্রী বিতরণ করেন। পাশাপাশি করোনার ভয়াবহতা রোধে যশোর শহরের লকডাউন বাস্তবায়নে প্রচারভিযান-স্বাস্থ্য সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করেন। পৌর আওয়ামী লীগের এসকল কার্যক্রম ঐ সময়ে ব্যাপক প্রশংসিত হয়।

Leave A Reply

Your email address will not be published.