Take a fresh look at your lifestyle.

যশোর শহরে ৪২টি লিচু ৫০টি বলে বিক্রি!

ক্যাফে মদিনাতেও কাঁচা মাছ-মাংসের সাথে অবিক্রিত মুরগির গ্রিল

0

প্রতিবেদক :
যেখানে অভিযান, সেখানেই একই চিত্র। নিত্যদিনের অপরিহার্য খাবারে প্রতারণা, দুর্নীতি আর অনিয়মই পরিণত হয়েছে নিয়মে। যশোর জেলার প্রতিটি অভিযানে একই প্রতারণার ছবি। আজ বৃহস্পতিবার (২৬ মে) যশোর শহরের রবীন্দ্রনাথ সড়কের কথিত নামি দোকান ক্যাফে মদিনা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে অবিক্রিত মুরগির গ্রিল অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশে সংরক্ষণ করতে দেখা গেছে। ফ্রিজে কাঁচা মাছ-মাংস আর কাবাব, মাছ ভাজির সাথে তা রাখা আছে। বাড়তি উপদ্রব নোংরা পরিবেশে খাবার তৈরি। এসব অপরাধে দোকানটিকে জরিমানা করা হয় ২৫ হাজার টাকা।

এভাইে অবিক্রিত মুরগির গ্রিল ফ্রিজে কাঁচা মাছ-মাংসসহ অন্যান্য খাবারের সাথে রাখা আছে যশোর শহরের আর এন রোডের কথিত নামি দোকান ক্যাফে মদিনা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে, ছবি : কপোতাক্ষ

মণিহার এলাকার পাইকারি ফলের দোকান মো. বাবু মোল্লা ৪২টি লিচুর ছড়া বিক্রি করছেন ৫০টি বলে। অভিযানে প্রমাণ মেলে সংখ্যায় কম দেয়া লিচু ক্রেতা গণনা করে কিনতে চাইলে তা দেয়া হয় না। এজন্য লিচু ব্যবসায়ীর জরিমানা ৩ হাজার টাকা।

অভিযানে ফলের আড়তদার, কমিশন এজেন্ট, খুচরা ব্যবসায়ীসহ সকলকে সঠিক পরিমাণে (সংখ্যায়) লিচু বিক্রি করার জন্য নির্দেশনা দেয়া হয়। এছাড়া হোটেল কর্তৃপক্ষকে বাসি খাবার পরিহার, টাটকা খাবার পরিবেশন এবং মানসম্মত পরিবেশে খাবার তৈরি ও সংরক্ষণ করার জন্য কঠোরভাবে সতর্ক করা হয়।

অভিযানটি পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ওয়ালিদ বিন হাবিব।

Leave A Reply

Your email address will not be published.