Take a fresh look at your lifestyle.

যশোরে ছাত্রলীগের মানববন্ধন

ছাত্রদলের হামলার প্রতিবাদ

0

প্রতিবেদক :
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীদের উপর ছাত্রদলের বহিরাগত ক্যাডারদের সশস্ত্র হামলার প্রতিবাদে যশোরে মানববন্ধন করেছে ছাত্রলীগ। আজ রোববার (২৯ মে) দুপুরে যশোর জেলা ছাত্রলীগের উদ্যোগে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রায় ঘন্টাব্যাপী এই মানববন্ধনে জেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনা মহামারির ক্ষতি কাটিয়ে শিক্ষা কার্যক্রম এগিয়ে নিতে ছাত্র-শিক্ষকরা যখন প্রস্তুতি নিচ্ছে ঠিক তখনই ছাত্রদলের ক্যাডাররা অছাত্র-বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে অস্ত্রশস্ত্রসহ শিক্ষাপ্রতিষ্ঠানের শান্তিপূর্ণ ও স্বাভাবিক পরিবেশ নষ্ট করে অস্থিতিশীল করার অপকৌশল নিয়েছে। তবে সাধারণ ছাত্ররা তাদের সেই আশায় পানি ঢেলে দিয়েছে। তাদের ক্যাম্পাসে ঢুকতে দেয়নি। নিরাপদ ক্যাম্পাসে ছাত্রদলের এই সশস্ত্র হামলার প্রতিবাদে এবং ক্যাম্পাসের শান্তিপূর্ণ পরিবেশ অক্ষুন্ন রাখতে সাধারণ শিক্ষার্থীদের সাথে বাংলাদেশ ছাত্রলীগ পাশে থাকবে।

তারা বলেন, শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় নয়, সেখানে ছাত্রদল বা জামাত-বিএনপি দেশের শান্তিপ‚র্ণ ও স্বাভাবিক পরিবেশ নষ্ট করতে যাবে ছাত্রলীগ বসে থাকবে না। রাজপথে থেকে সঠিক জবাব দেবে।

একইসাথে বক্তারা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে নিরাপত্তা নিশ্চিত করার দাবি তোলেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির, সহসভাপতি রুহুল কুদ্দুস, সাধারণ সম্পাদক তানজীব নওশাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আশিকুর রহমান হৃদয়, সাংগঠনিক সম্পাদক মারুফ হোসেন, পৌর ছাত্রলীগের আহ্বায়ক মেহেদী হাসান রনি প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.