Take a fresh look at your lifestyle.

যশোরে আফজাল হত্যার প্রতিশোধ নিতে কাউন্সিলর হত্যা চেষ্টা!

গুরুতর হওয়ায় ঢাকায় রেফার্ড, আফজাল হত্যা ও কাউন্সিলার হত্যা চেষ্টায় র‌্যাবের ছায়া তদন্ত শুরু

0

প্রতিবেদক :
যশোর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট আসাদুজ্জামান বাবুলকে কুপিয়ে গুরুতর জখম করেছে সন্ত্রাসীরা। (৩০ মে) সোমবার রাত সাড়ে ৮টার দিকে শহরের নাজির শংকরপুর জিরো পয়েন্ট মোড়ে এই ঘটনাটি ঘটেছে। স্থানীয় তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করলে পরবর্তীতে রাত সাড়ে ৯টার দিকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা রেফার্ড করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, ২৯ মে রোববার রাতে নাজিরশংকরপুর এলাকায় হত্যার শিকার সন্ত্রাসী আফজাল হত্যাকাণ্ডের রেশ ধরে এ হামলার ঘটনা ঘটেছে। নিহত আফজালের বন্ধু ওই এলাকার সাকিবসহ কয়েকজন আফজালকে তালতলা কবরস্থানে দাফন শেষে জিরো পয়েন্ট মোড়ে কাউন্সিলর বাবুলের উপর হামলা চালায়।

নাম না প্রকাশে জেলা পুলিশের এক কর্মকর্তা জানান, ধারণা করছি আফজাল হোসেন খুনের প্রতিশোধ নিতেই এ হামলা চালানো হয়েছে। চাতালের মোড়ে আফজাল হোসেন নামে যুবক খুনের প্রধান অভিযুক্ত ট্যারা সুজনের শেল্টারদাতা হিসেবে ওই জনপ্রতিনিধিকে সন্দেহ করে হত্যা চেষ্টা চালাতে পারে। যদিও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নেপথ্যের কাহিনী খুজতে অভিযানে নেমেছেন। এ ঘটনায় এলাকায় ও হাসপাতাল চরম চত্বরে উত্তেজনা বিরাজ করছে।

ওয়ার্ড কাউন্সিলর আসাদুজ্জামান বাবুলের ওপর সন্ত্রাসী হামলার পর হাসপাতাল চত্বরের অবস্থা, ছবি : কপোতাক্ষ

গুরুতর আহত কাউন্সিলর অ্যাডভোকেট আসাদুজ্জামান বাবুলের ভাই টুটুল হোসেন জানান, সোমবার রাতে বেজপাড়া কবরস্থানে আফজাল শেখকে দাফন করে লোকজনের সাথে বাড়িতে ফিরছিলেন। পথিমধ্যে শঙ্করপুর জিরো পয়েন্ট মোড়ে পৌঁছালে একই এলাকার জাহাঙ্গীর হোসেনের ছেলে ফার্নিচার শ্রমিক সাকিব কাচি দা দিয়ে পিছন থেকে আসাদুজ্জামানের মাথার পিছনে আঘাত করে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। তিনি আরও জানান, পূর্বশত্রুতার জেরে তাকে হত্যার উদেশ্যে এ হামলা করা হয়েছে।

এ বিষয়ে কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম জানান, ঘটনার পর পুলিশের একাধিক টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জড়িতদের আটকের চেষ্টা চলছে।

এ বিষয়ে র‌্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার লে. নাজিউর রহমান জানান, তারা আফজাল হত্যা ও কাউন্সিলার হত্যা চেষ্টার বিষয়টি নিয়ে তারা ছায়া তদন্ত শুরু করেছেন।

Leave A Reply

Your email address will not be published.