Take a fresh look at your lifestyle.

শিক্ষিত জাতি দেশের উন্নয়নে বেশি ভূমিকা রাখে : শেখ আফিল

0

প্রতিবেদক :
সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো ও শিক্ষার মান উন্নয়নে আওয়ামী লীগ সরকার ব্যাপক কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধুর সোনার বাংলায় জননেত্রী শেখ হাসিনার আধুনিক বাংলাদেশ গড়ার জন্য আমরা বদ্ধপরিকর। শার্শার রাস্তাঘাট, মসজিদ, মন্দির, হাসপাতাল, কালভার্টসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের উন্নয়নে আমরা কাজ করছি। ভবিষ্যতে প্রতিটি বিদ্যালয় ও কলেজের উন্নয়নে আরও ভূমিকা রাখবো। দেশে শিক্ষার হার বৃদ্ধি করতে হবে। মনে রাখতে হবে, শিক্ষিত জাতি দেশের উন্নয়নে বেশি ভূমিকা রাখে।

তিনি আজ সোমবার (৩০ মে) শার্শার নাভারণে মহিলা আলিম মাদরাসা ও নাভারণ রেলবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন এবং বুরুজবাগান পাইলট বালিকা বিদ্যালয়ের ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবন উদ্বোধন শেষে বিদ্যালয় চত্বরে আলোচনাসভায় একথা বলেন।

তিনি আরও বলেন, শিক্ষার মানোন্নয়নের গুরুত্বারোপ করে ব্যবস্থা নিতে হবে। বিদ্যালয়ের নারী ও পুরুষ শিক্ষকের সমন্বয় আনতে হবে। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রীদের নিরাপত্তার কথা বিবেচনা করে চারপাশের দেওয়াল নির্মাণ এবং মাটি ভরাটের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। একইসাথে প্রতিষ্ঠানের বাইরেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমিনুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বুরুজবাগান মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক আজিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সালেহ আহমেদ মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, যুবলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, শার্শা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোরাদ হোসেন, ইউপি চেয়ারম্যান কবির উদ্দিন তোতা, সাবেক ছাত্রলীগ সভাপতি আব্দুর রহিম সরদারসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.