Take a fresh look at your lifestyle.

অভয়নগরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

0

প্রতিনিধি, অভয়নগর :
যশোরের অভয়নগরে উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিচালিত অভিযানে নওয়াপাড়া স্টেশন বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অভয়নগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা আখতারের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। বুধবার বেলা ১১টা থেকে শুরু করে দুপুর ২টা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চলে।

জানা যায়, দীর্ঘদিন থেকে অভয়নগর উপজেলার স্টেশন বাজার এলাকায় গোল্ডেন সড়কের পাশে কৃষি অধিদপ্তরের জায়গা দখল করে মনোয়ারা বেগম স্থাপনা নির্মাণ করে ভোগদখল করে আসছিলেন। এখানে মেসার্স ফাহিম এন্টারপ্রাইজের মো. আনোয়ার হোসেন ভাড়ার চুক্তিতে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। জায়গাটি অবৈধ দখলদারদের হাত থেকে উদ্ধারের জন্য উপজেলা প্রশাসনের উদ্যোগে উচ্ছেদ অভিযান চালানো হয়।

এতে পাকা ঘরের অর্ধেকের বেশি অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়। এসময় প্রশাসন কর্তৃক সরকারি জায়গার সীমানায় কোনো অবৈধ স্থাপনা না গড়তে দখলদারদের সর্তক করা হয়।

এব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা আখতার বলেন, কয়েকবার নোটিশ পাঠানো হয়েছে। কিন্তু তারা কর্ণপাত করেননি। তাই অভিযান করে সরকারি জায়গা দখলমুক্ত করা হলো। তিনি বলেন, কেউ সরকারি জায়গা দখল করে রাখতে পারবে না। যারা দখল করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উচ্ছেদ অভিযানে অন্যান্যের মধ্যে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ গোলাম ছামদানি, পুলিশ পরিদর্শক শাহ আলমসহ অভয়নগর থানা পুলিশ, নওয়াপাড়া ফায়ার সার্ভিস, নওয়াপাড়া পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তারা অংশ নেন।

Leave A Reply

Your email address will not be published.