Take a fresh look at your lifestyle.

যশোরের রাজপথ সরব প্রতিবাদী কর্মসূচিতে

কাউন্সিলর বাবুলের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ

0

প্রতিবেদক :
যশোর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আসাদুজ্জামান বাবুলের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে যশোরের রাজপথে সরব হয়ে উঠেছে বিভিন্ন কর্মসূচিতে। বুধবার যশোর পৌরসভা, পৌর স্বেচ্ছাসেবক লীগ ও শংকরপুর বাজারমালিক সমিতি প্রতিবাদে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেছে। এসকল কর্মসূচিতে আসাদুজ্জামান বাবুলের উপর সন্ত্রাসী হামলাকারীদের দ্রুত আটকের দাবি জানানো হয়। এদিকে, সন্ত্রাসী হামলার শিকার অ্যাডভোকেট আসাদুজ্জামান বাবুলের শারিরিক অবস্থা অনেকটা উন্নতি হয়েছে।

সোমবার রাত আটটার দিকে যশোর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট আসাদুজ্জামান বাবুলকে কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা। শহরের নাজির শংকরপুর জিরো পয়েন্ট মোড়ে এ ঘটনা ঘটে। বর্তমানে তিনি ঢাকার নিউরো সাইন্স হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এই বিষয়ে বুধবার (১ জুন) রাতে যশোর কোতয়ালী মডেল থানার ওসি তাজুল ইসলাম বলেন, ঘটনার পর থেকে কাউকে আটক করা যায়নি। তবে অভিযান চলছে। পরিবারের লোকজন এখনও মামলা করতে আসেনি। মামলা হবে।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা বলছে, গত ২৯ মে রোববার রাতে নাজিরশংকরপুর এলাকায় আফজাল নামে একজনকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। ওই হত্যাকান্ডের রেশ ধরে কাউন্সিলর আসাদুজ্জামন বাবুলের উপর এ হামলার ঘটনা ঘটেছে বলে তারা ধারণা করছে।

যশোর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অ্যাডভোকেট আসাদুজ্জামান বাবুলের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে দিনব্যাপী কলম বিরতি করেছে যশোর পৌরসভার সকল কর্মকর্তা ও কর্মচারীরা। এদিন পৌরসভার সকল বিভাগ খোলা থাকলেও সকল কর্মকর্তারা কোনো কাজ করেননি। ফলে সেবা নিতে আসা পৌরসভার নাগরিকদের পড়তে হয় নানা বিড়ম্বনায়। যদিও পৌরসভার কর্তরা বলছেন, নাগরিকরা দুর্ভোগ পড়লেও তাদের এক সহকর্মীর উপর সন্ত্রাসী হামলায় এই কর্মসূচি পালন করতে হয়েছে। দ্রæত আসাদুজ্জামান বাবুলের উপর হামলাকারীদের আইনের আওতায় আনার দাবি জানান তারা।

এদিকে, হামলাকারীদের আটকের দাবিতে যশোর শহরে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে যশোর পৌর স্বেচ্ছাসেবক লীগ। শংকরপুর জিরোপয়েন্ট মোড়ে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে শহর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মাহমুদুল হাসান সুমনের সভাপতিত্বে ও যশোর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শেখ ইমামুল কবিরের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রধান বক্তা জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ নূরে আলম সিদ্দিকী মিলন। এসময় বক্তব্য রাখেন শ্রমিক লীগনেতা আজিজুল ইসলাম মিন্টু, শহর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক শেখ মোহাম্মদ ইব্রাহিম ও শাহাজাদা নেওয়াজ।

কর্মসূচি শেষে নেতৃবৃন্দ আহত পৌর কাউন্সিলর আসাদুজ্জামান বাবুলের বাসায় গিয়ে তার পরিবারের খোঁজখবর নেন এবং তীব্র প্রতিবাদ জানান।

এছাড়া যশোর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও শংকরপুর এলাকার বাসিন্দা আসাদুজ্জামান বাবুলের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদস্বরুপ দিনভর শংকরপুর বাজারের সকল দোকান বন্ধ রাখা হয়।

Leave A Reply

Your email address will not be published.