Take a fresh look at your lifestyle.

যশোরে ১৩ কোটি টাকা মূল্যের স্বর্ণের চালান জব্দ

আটক ৬

0

প্রতিবেদক :
যশোরে ১৩ কোটি টাকা মূল্যের আরও একটি বড় স্বর্ণের চালান জব্দ করেছে বিজিবি। আজ বুধবার (১ জুন) ভোরে যশোর-মাগুরা সড়কের বাহাদুরপুর এলাকায় তিনটি প্রাইভেট কারে তল্লাশি চালিয়ে ১৫ কেজি ৮শ’ গ্রাম ওজনের এই ১৩৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। এ সময় ছয়জনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন : বেনাপোলে দুর্গাপুর গ্রামের আব্দুল জব্বারের ছেলে জাহিদুল ইসলাম (৩০), পুটখালী গ্রামের আতিয়ারর রহমানের ছেলে নাজমুল হোসেন (২৫), চাঁদপুর জেলার ঘাগড়া গ্রামের আরিফ মিয়াজী (৩৬), কুমিল্লা দাউদকান্দি উপজেলার নৈয়ার গ্রামের সিরাজুল ব্যাপারির ছেলে শাহজালাল (৩২), মাদারীপুর জেলার বলশা গ্রামের কামাল হোসেনের ছেলে আবু হায়াত জনি (২৮) ও নারায়নগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ উপজেলার অতিউল্লাহ বেপারীর ছেলে রবিউল ইসলাম রাব্বি (২৯)।

স্বর্ণেরবারগুলো বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল।

এর আগে গত ২০ মে সকালে বিজিবি যশোরের চৌগাছা সীমান্ত থেকে ১৪ কেজি ৪৫০ গ্রাম ওজনের ১২৪টি স্বর্ণের বারসহ শাহআলম নামে একজনকে আটক করেছিল। উদ্ধারকৃত ঐ সোনার দাম ছিল ১০ কোটি ১১ লাখ ৫০ হাজার টাকা।

বুধবার বিকালে যশোর ব্যাটালিয়নের (৪৯ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, গোপন সংবাদের ভিত্তিতে যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা জানতে পারে ঢাকা থেকে তিনটি প্রাইভেটকারে যশোরের বেনাপোল দিয়ে স্বর্ণ পাচার হচ্ছে। তথ্যের ভিত্তিতে বিজিবি সদস্য ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ একটি চৌকস দল শহরের বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ফাঁদ পাতে। ভোর ৪টার দিকে পরপর মেরুন রংয়ের ঢাকা মেট্রো-গ-২৬-৩৩৮৭ এবং সাদা রঙের ঢাকা মেট্রো-গ-২৬-৩৫-৭৫ ও ঢাকা মেট্রো-ম-০০-৭০২৫ তিনটি প্রাইভেটকার তল্লাশি করে গোপন বক্স বসিয়ে অভিনব কায়দায় রাখা ১৬ কেজি স্বর্ণেরবার উদ্ধার করা হয়। যার বাজার মূল্যে ১৩ কোটি ৫৮ লাখ ৮০ হাজার টাকা। এসময় ৬ জনকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছেন, স্বর্ণের বারগুলো ভারতে পাচারের উদ্দেশ্যে যশোর সীমান্ত নিয়ে যাওয়া হচ্ছিল। এটি পার করে ইউএস ডলার নিয়ে ঢাকায় ফেরত যাওয়ার কথা ছিল তাদের। এই অঞ্চল দিয়ে পাচারকালে উদ্ধারকৃত এটিই বড় সোনার চালান বলে দাবি করেছেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.