Take a fresh look at your lifestyle.

মেহেরপুরের ব্যবসায়ীরা ভিক্ষার থালা বিক্ষোভ করবে

0

প্রতিনিধি, মেহেরপুর :
মেহেরপুর শহরের কোর্ট জামে মসজিদ প্রাঙ্গনের স্থাপনা বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয়া ২৬ জন ব্যবসায়ীসহ হোটেল বাজারের ব্যবসায়ীরা বৃহস্পতিবার (৯ জুন) ভিক্ষার থালা নিয়ে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বিক্ষোভ করবে। দাবি জানাবে তাদের পুনর্বাসনসহ জেলা প্রশাসকের অপসারণ।

আজ (৮ জুন) বুধবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমি মোড়ে প্রতিবাদ সমাবেশ শেষে সংবাদ সম্মেলন এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন হোটেল বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল হান্নান, সাধারণ সম্পদক জাহিদ ইকবাল সিমন, ওষুধ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবদুল লতিব, ব্যবসায়ী ইজারুল ইসলাম, শেখ মোমিন প্রমুখ।

সংবাদ সম্মেলন ১২ জুনের মধ্যে ব্যবসায়ীদের পুনর্বাসন করা না হলে ১৩ জুন আমরন অনশন পালন এবং অনির্দিষ্টকালের জন্য হোটেল বাজার ব্যবসায়ী সমিতি হরতাল কর্মসূচি নিতে বাধ্য হবে বলেও ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে চা ব্যবসায়ী ব্যবসায়ী ইজারুল ইসলাম বলেন, আমার সংসারে অনার্স শেষবর্ষের এক মেয়ে, দশম শ্রেণিতে পড়া এক মেয়েসহ চারজন সদস্য। তাদের কীভাবে লেখাপড়া করাব? আমাদের পুনর্বাসন করা না হলে আমরা কী সন্ত্রাসী হবো?

মঙ্গলবার দুপুরে সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আবু সাইদের নেতৃত্বে জেলা প্রশাসনের একটি টিম কোর্ট মসজিদের সামনের ২৬টি ব্যবসা প্রতিষ্ঠান বুলডোজার দিয়ে গুড়িয়ে দেন। ২০০৬ সালে পদাধিকার বলে কোর্ট মসজিদের সভাপতি তৎকালীন জেলা প্রশাসকের কাছে মাসিক ভাড়া চুক্তিতে পাকা ইমারতে ব্যবসায়ীরা ব্যবসা করছিলেন। নোটিশ ছাড়া তাদের ব্যবসা প্রতিষ্ঠান গুড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন।

Leave A Reply

Your email address will not be published.