Take a fresh look at your lifestyle.

এবার যুক্তরাষ্ট্রের রাজধানীতে গুলি, কিশোর নিহত

0

সংবাদকক্ষ :

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে এবার বন্দুকধারীর গুলিতে ১৫ বছর বয়সী এক কিশোর নিহত হয়েছে। এ ছাড়া আরও তিনজন আহত হয়েছেন, যাঁদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তা রয়েছেন। মার্কিন গণমাধ্যম নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, স্থানীয় সময় রোববার রাতে এ গুলির ঘটনা ঘটেছে।

মার্কিন পুলিশ বলেছে, ওয়াশিংটন ডিসির ইউ স্ট্রিটে একটি অননুমোদিত সংগীতানুষ্ঠান চলছিল। এটি স্থানীয়ভাবে ‘মোচেলা’ নামে পরিচিত। শহরে এ সংগীতানুষ্ঠানটি নিয়মিত অনুষ্ঠিত হয়ে আসছে। রোববার সন্ধ্যায় এ অনুষ্ঠানের ১৪ তম পর্ব অনুষ্ঠিত হচ্ছিল। এর মধ্যে হঠাৎ বন্দুকধারীর হামলার ঘটনা ঘটে। হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে।

রোববার গভীর রাতে মেট্রোপলিটন পুলিশ বিভাগের প্রধান তৃতীয় রবার্ট জে. কন্টি সংবাদ সম্মেলন করেছেন। সেখানে তিনি বলেন, আহত পুলিশ কর্মকর্তা সুস্থ হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে। অপর দুই আহত ব্যক্তির অবস্থা স্থিতিশীল। তাঁদের চিকিৎসা চলছে।

এ ঘটনায় সন্দেহভাজন কাউকে আটক করা হয়েছে কি না, সে ব্যাপারে সংবাদ সম্মেলনে কিছু জানাননি রবার্ট জে. কন্টি। তিনি বলেন, কে বা কারা গুলি চালিয়েছে তা এখনো স্পষ্ট নয়। তবে পুলিশ কর্মকর্তারা কাউকে গুলি করেননি।

তবে অনুমতি ছাড়া এ ধরনের সংগীত অনুষ্ঠানের আয়োজন করার জন্য আয়োজকদের জবাবদিহি করতে হবে বলে তিনি জানান।

নিউ ইয়র্ক টাইসম লিখেছে, এ ব্যাপারে মন্তব্যের জন্য অনুষ্ঠান আয়োজক এবং র‍্যাপ গায়ক জাস্টিন জনসনকে অনেক চেষ্টা করেও পাওয়া যায়নি।

সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রে একের পর এক গুলির ঘটনা নিয়মিত বিষয় হয়ে দাঁড়িয়েছে। গত ২৪ মে টেক্সাসের একটি স্কুলে বন্দুকধারীর হামলায় ১৯ শিশুসহ ২১ জন নিহত হয়েছেন। এরপর দেশটিতে অস্ত্র নিয়ন্ত্রণ আইন কঠোর করার জোর দাবি জানিয়েছেন সাধারণ মানুষ থেকে আইনপ্রণেতারা। অস্ত্র নিয়ন্ত্রণ আইন পাসের দাবিতে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশ হচ্ছে। এর মধ্যেই রাজধানী শহর ওয়াশিংটন ডিসিতে গুলির ঘটনা ঘটল।

Leave A Reply

Your email address will not be published.