Take a fresh look at your lifestyle.

যশোরে মাদকদ্রব্যের আন্তর্জাতিক দিবস

0

প্রতিবেদক :
‘মাদক সেবন রোধ করি সুস্থ জীবন গড়ে তুলি’ প্রতিপাদ্যে যশোরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ রবিবার (২৬ জুন) জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনাসভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান। তিনি বলেন, মাদকের ব্যবহার শারীরিক ও মানসিক যে ক্ষতি করে তা অপূরণীয়। মাদকে আসক্ত মানুষ সমাজের বোঝা হিসেবে বিবেচিত। তাই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অপরিহার্য। মাদকের কুফল সবারই জানা। সচেতনতা সবারই আছে। তাই এখনই দরকার মাদককে রোধ করার।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক বিল্লাল বিন কাশেম, তথ্য কর্মকর্তা এলিন সাঈদ-উর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান বলেন, মাদকের ব্যবহার রোধ করতে সমন্বিত কর্মপরিকল্পনা করে কাজ করতে হবে। সমাজের সবাই সচেতন। এখন দরকার সামাজিক আন্দোলন।

অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির বলেন, পুলিশ সবসময় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সর্বোচ্চটা দিচ্ছে। সকলকে মাদকদ্রব্যের অপব্যবহার রোধে কাজ করতে হবে।

ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক বিল্লাল বিন কাশেম বলেন, ধর্মীয় অনুশাসন ও বিধিনিষেধ মানলে মাদকদ্রব্যের অপব্যবহার রোধ সম্ভব।

তথ্য কর্মকর্তা এলিন সাঈদ-উর রহমান বলেন, সকলে সচেতন থাকলে এবং সন্তানদের সাথে সময় দিলে মাদক সমাজ থেকে চলে যাবে।

অনুষ্ঠানে মাদকবিরোধী শিশু চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

এর আগে কালেক্টরেট চত্বর থেকে প্রচার শোভাযাত্রা বের হয়। বেলুন ও ফেস্টুন উড়িয়ে এ শোভাযাত্রা উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক জনাব মো. তমিজুল ইসলাম খান।

Leave A Reply

Your email address will not be published.