Take a fresh look at your lifestyle.

যশোরে পৃথক দুই মামলায় দুই ব্যক্তির ১৩ বছরের জেল

0

সংবাদ কক্ষ 

যশোরে পৃথক দুই মামলায় দুই আসামির ১৩ বছরের সশ্রম কারাদন্ড ও অর্থদন্ড দিয়েছে একটি আদালত। বৃহস্পতিবার অতিরিক্ত জেলা জজ ফাহামিদা জাহাঙ্গীর পৃথক দুই মামলার রায় ঘোষনা শেষে এ আদেশ দেন। আসামিরা পলাতক রয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন এপিপি খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল।

আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ৫ সেপ্টেম্বর একটি অস্ত্র মামলায় আটক হয়  ঝিকরগাছার উপজেলার কৃষ্ণনগর গ্রামের নজর আলীর ছেলে নুরুজ্জামান বাবু। এ মামলায় পুলিশ আদালতের নির্দেশে তাকে রিমান্ডে নেন। পরে জিজ্ঞাসাবাদে বাবু জানায়, তার বসতঘরের মধ্যে একটি অবৈধ অস্ত্র রয়েছে। পরে পুলিশ ২০১৪ সালের ৯ সেপ্টেম্বর রাত ১০টার পর  কৃষ্ণনগর এলাকার ভাড়া বাড়িতে নিয়ে যায় বাবুবে। বাবু নিজেই বাড়ির দেওয়ালের উপর থেকে কাপড়ে মুড়ানো অবস্থায় একটি পাইপ গান বের করে পুলিশকে দেন। এ ঘটনায় এসআই বাবুল আক্তার বাদী হয়ে ঝিকরগাছা থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করে ২৪ সেপ্টেম্বর এসআই মাহমুদ আল ফরিদ ভূইয়া আদালতে চার্জশিট জমাদেন। সর্বশেষ বৃহস্পতিবার আদালত এ মামলার রায়ে আসামির ১০ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দেন।

এদিন, একই আদালত একটি মাদক মামলায় এক আসামির তিনবছরের সশ্রম কারাদন্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেয় আদালত। পলাতক আসামি মাসুদ পারভেজ চৌগাছা উপজেলার পাঁচনামনা গ্রামের আবু হোসেনের ছেলে। ২০১২ সালের ২৭ নভেম্বর নিজ এলাকা থেকে চৌগাছা থানা পুলিশের কাছে ২০ বোতল ফেনসিডিলসহ আটক হয়।

এ ঘটনায় চৌগাছা থানার এএসআই আবুল কালাম আজাদ বাদী হয়ে মামলা করেন। মামলাটি তদন্ত করে এস আই প্রবীর কুমার বিশ্বাস বাদী হয়ে ২০১৩ সালের ৩১ জানুয়ারি আদালতে চার্জশিট জমাদেন। সর্বশেষ বৃহস্পতিবার আদালত এ মামলার রায় ঘোষনা করে।

Leave A Reply

Your email address will not be published.