Take a fresh look at your lifestyle.

ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলতে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ

0

সংবাদকক্ষ :

ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে বিশ্রামের সুযোগ পাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দল। ক্যারিবীয় দ্বীপপুঞ্জ থেকে দেশে ফিরেই জিম্বাবুয়ে সফরে সীমিত ওভারের সিরিজের জন্য নিজেদের প্রস্তুত করতে হবে টাইগারদের।

তিন ম্যাচের ওয়ানডে এবং টি-২০ সিরিজ খেলতে চলতি জুলাইয়ের শেষ দিকে জিম্বাবুয়ের উদ্দেশ্যে টাইগাররা দেশ ছাড়বে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

১৬ জুলাই তৃতীয় ও শেষ ওয়ানডে খেলে বাংলাদেশ দল ১৮ জুলাই ওয়েস্ট ইন্ডিজ ছাড়বে বলে ধারণা করা হচ্ছে।

নিজাম উদ্দিন বলেন, জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করে আমরা একটি সূচি চূড়ান্ত করেছি। যেহেতু তারা স্বাগতিক বোর্ড, তাই সফরসূচি প্রকাশ করবে জিম্বাবুয়ে। আশা করছি, দুই-একদিনের মধ্যেই প্রকাশ করা হবে।

তিনি আরো বলেন, জুলাইয়ের শেষে জিম্বাবুয়ের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ। স্বাগতিকদের বিপক্ষে আমরা তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ খেলবো।

এশিয়া কাপের আয়োজক হিসেবে বাংলাদেশকে মনে করা হলেও সেটি প্রত্যাখ্যান করেন বিসিবি প্রধান নির্বাহী। নিজ দেশে অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ শেষে এশিয়া কাপ আয়োজনে প্রস্তুতি নিবে শ্রীলংকা।

তিনি বলেন, এখন পর্যন্ত আমরা যা জানি, শ্রীলংকা এশিয়া কাপ আয়োজন করবে। বর্তমানে শ্রীলংকা সফর করছে অস্ট্রেলিয়া দল এবং দেখে মনে হচ্ছে আয়োজক হবার জন্য চ্যালেঞ্জ নিতে তৈরি তারা (শ্রীলংকা)। আমরা আশা করছি, নির্ধারিত সময়েই এশিয়া কাপ অনুষ্ঠিত হবে।

২০১২ সালে টি-২০ বিশ্বকাপ আয়োজনের পর কোন বহুজাতিক টুর্নামেন্ট আয়োজন করেনি শ্রীলংকা। এশিয়া কাপে অন্তর্ভূক্ত আছে পাঁচটি পূর্ণ সদস্য- বাংলাদেশ, ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও শ্রীলংকা।

অর্থনৈতিক সংকটে পড়ার পর রাজনৈতিক অস্থিরতার মধ্যে রয়েছে শ্রীলংকা।

Leave A Reply

Your email address will not be published.