Take a fresh look at your lifestyle.

শেখার তো শেষ নেই: মুস্তাফিজ

0

সংবাদকক্ষ :

যে যাই বলুক না কেন, সময়ের সঙ্গে মুস্তাফিজের যে আগের সেই ধার নেই সেটা অনেকেই স্বীকার করবেন। কিন্তু তিনি হয়তো সেটা অনুধাবন করতে পারছেন না। এখনো মুস্তাফিজ ভাবেন, নিজেকে হারিয়ে ফেলেননি তিনি।

তার সময়ের পেসারদের মধ্যে জাসপ্রিত বুমরাহ, কাগিসো রাবাদা, শাহিন শাহ আফ্রিদিরা উঠে গেছেন অন্য এক উচ্চতায়। মুস্তাফিজ কেন পারছেন না, কেন তাকে আগের রূপে পাওয়া যাচ্ছে না?

গায়ানায় তৃতীয় টি-২০র আগে এই প্রশ্নের উত্তরে মুস্তাফিজ বলেন, আপনারা না পেতে পারেন (আগের মুস্তাফিজ)। আমি মনে করি, আমার দিক থেকে…আমার অপারেশনের পর এক-দেড় বছর হয়তো তেমন ভালো ছিল না পারফরম্যান্স। শেখার তো শেষ নেই। ইমপ্রুভ প্রতিদিন করা যায়। আমি চেষ্টা করছি আরও ইমপ্রুভ করার জন্য।

ডমিনিকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-২০তে ৪ ওভারে ৩৭ রান দিয়েছেন মুস্তাফিজ। ইকোনমি ছিল ৯.২৫। উইকেট শিকার তো পরের কথা, রান আটকে রাখার কাজটিও করতে পারেননি কাটার মাস্টার।

এমন খরুচে বোলিংয়ের ব্যাখ্যা দিতে গিয়ে মুস্তাফিজ বলেন, ‘এশিয়ান উইকেট একরকম, এশিয়ার বাইরের উইকেটটা বেশি ভালো। ট্রু উইকেট থাকে। আমি চেষ্টা করি আমার বেস্টটা দেওয়ার। এশিয়ার মধ্যে দেখবেন অন্য টিমের ১৫০ করতেও কষ্ট হয়। এশিয়ার বাইরে দুইশ রানও সেফ না। এ কারণে ইকোনমিও বাড়তে পারে, আমার যেটা মনে হয়।’

কোচ অ্যালান ডোনাল্ডের সঙ্গে কী কাজ করছেন? এ বিষয়ে ফিজ বলেন, ‘সাদা বলে আমি মাত্র দুটি সেশন করেছি, বিশেষ করে টি-২০ নিয়ে। আর ওয়ানডের জন্য কাজ করেছি দক্ষিণ আফ্রিকায়। খুব বেশি দিন এখনো ওনাকে পাইনি। তবে কোচের পরিকল্পনাগুলো খুব ভালো লাগছে।’

Leave A Reply

Your email address will not be published.