Take a fresh look at your lifestyle.

৬ষ্ঠ মৃত্যুবার্ষিকীতে আলী রেজা রাজুকে স্মরণ

0

প্রতিবেদক :

কবরে পুষ্পার্ঘ্য অর্পণ, ফাতেহা পাঠ, স্মরণসভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে পালিত হয়েছে যশোর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলী রেজা রাজুর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে আজ শুক্রবার (১৫ জুলাই) সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের আয়োজনে স্মরণসভায় আবেগআপ্লুত কণ্ঠে আওয়ামী লীগ নেতারা বলেন, ওয়ার্ড থেকে সংসদ, ধাপে ধাপে সব গন্ডি পেরিয়ে আপাদমস্তক রাজনীতিক ও জনপ্রতিনিধি হিসেবে সারাদেশে জনপ্রিয়তা লাভ করেছিলেন আলী রেজা রাজু। যশোরের সব স্তরের মানুষের কাছে অভিভাবক হওয়ার গৌরব অর্জন করতে পেরেছিলেন বলেই, সবাই তাকে ‘দাদা’ বলে সম্বোধন করতেন। তার হাজারও মহৎকর্মের মাধ্যমে আজীবন বেঁচে থাকবেন যশোরবাসীর হৃদয়ে।

জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত স্মরণসভায় নেতবৃন্দ আরও বলেন, একসময় বিএনপির রাজনীতি করলেও আওয়ামী লীগ কর্মীদের আগলে রেখেছিলেন আলী রেজা রাজু। তবে পরবর্তীতে রক্তের টানে দলের দুর্দিনে আওয়ামী লীগে ফিরে এসে নেতাকর্মীদের উজ্জীবীত করে যশোর আওয়ামী লীগকে সব স্তরে প্রতিষ্ঠিত করেছিলেন সবার প্রিয় নেতা আলী রেজা রাজু।

জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলনের সভাপতিত্বে স্মরণসভায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেন, আলী রেজা রাজু ছিলেন একজন পরিপূর্ণ রাজনীতিক। তার তুলনা তিনি নিজেই।

নেতৃবৃন্দ বলেন, যশোরে রাজনীতিতে আলী রেজা রাজুর শুন্যতা কখনও পূরণ হবেনা। মিষ্টি হাসি দিয়ে সকলকে কাছে টেনে নিতে পারতেন আলী রেজা রাজু। সদাহাস্য এই মানুষটির উপর কেউ অভিমান  করে দুরে থাকতে পারতেন না। তিনি ছিলেন সত্যিকারের জননেতা।

যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি বলেন, দলের দুর্দিনে আলী রেজা রাজুর সাথে রাজপথে থেকেছি। আলী রেজা রাজু সকলের কাছেই ছিলেন জনপ্রিয়। তার তুলনা তিনি নিজেই।

সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন বলেন, আলী রেজা রাজু সকল ক্ষেত্রে সফল, তিনি খুব সহজে নেতাকর্মীর মন জয় করতে পারতেন।  তিনি বলেন, রাজনীতিতে একজন আলী রেজা রাজুর বড় অভাব।

জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মজিবুদ্দৌলা সরদার কনকের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন,জেলা যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির, আলী রেজা রাজুর জামাতা চিত্রনায়ক ফেরদৌস, জেলা আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক লুৎফুল কবীর বিজু, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোৎস্না আরা মিলি, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবলীগনেতা শফিকুল ইসলাম জুয়েল ও সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী।

এর আগে, বিকেল ৫টায় যশোর পৌর ও  সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জেলা কার্যালয়ে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথের সভাপতিত্বে স্মরণসভায় বক্তৃতা করেন আলী রেজা রাজুর জামাতা চিত্রনায়ক ফেরদৌস, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মুজিবউদ্দৌলাহ সরদার কনক, ধর্মবিষয়ক সম্পাদক খলিলুর রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বিপু, সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ বিপুল, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোৎস্না আরা মিলি প্রমুখ।

এ সময় চিত্রনায়ক ফেরদৌস তার বক্তৃতায় বলেন, অভিনয়ের মাধ্যমে এপার-ওপার বাংলায় তুমুল জনপ্রিয়তা অর্জন করলেও আলী রেজা রাজুর জামাই হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করেন তিনি। দেশের যেকোনো স্থানে চিত্রনায়কের চেয়ে রাজু দাদার জামাতা হিসেবেই তাকে পরিচয় দেন রাজনৈতিক নেতারা। সর্বমহলে প্রশংসিত আলী রেজা রাজুর জন্যে ভবিষ্যতে যশোরবাসী চাইলে যেকোনো ভালো কাজে নিজেকে নিয়োজিত করতে ইচ্ছা প্রকাশ করেন এ অভিনেতা।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন ছাত্রলীগনেতা প্রভাষক জসিম উদ্দিন।

এদিকে, সকালে যশোর শহরের ঘোপ সেন্ট্রাল রোডে আলী রেজা রাজু কবর জিয়ারত ও ফুলেল শ্রদ্ধা জানান আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। সেখানে বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দও ফুলের শুভেচ্ছা জানান। এছাড়া শহর ও সদর উপজেলার বিভিন্ন মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এছাড়া আলী রেজা রাজুর নিজ গ্রাম সদরের কাশিমপুরে গণভোজ ও এতিমখানায় শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়।

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.