Take a fresh look at your lifestyle.

বিচারহীনতার সংস্কৃতি থেকে ‌‌বেরিয়ে আসতে হবে

যশোরে সাংবাদিক শামছুর রহমান কেবলের হত্যাবার্ষিকী পালিত

0

‌‌প্রতিবেদক :
যশোরের সাংবাদিক শামছুর রহমান কেবল হত্যার ২২তম বার্ষিকী পালিত হয়েছে। আজ শনিবার (১৬ জুলাই) প্রেসক্লাব ও যশোর সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে কালোব্যাচ ধারণ, স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এছাড়াও সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে শহিদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বেলা ১১টায় যশোর সাংবাদিক ইউনিয়ন ( জেইউজে) স্মরণসভার আয়োজন করে। সংগঠনের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুলের সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন যশোরের পাবলিক প্রসিকিউটর (পিপি) এম ইদ্রিস আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম উদ-দৌলা, প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুন, সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান, যশোর সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, যশোর সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আমিনুর রহমান মামুন ও সাজ্জাদ গণি খান রিমন। অনুষ্ঠান সঞ্চালনা করেন যশোর সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক তবিবর রহমান।

এর আগে প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে ও সম্পাদক এসএম তৌহিদুর রহমানের সঞ্চালনায় আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে সাংবাদিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, ২২ বছর ধরে সাংবাদিক শামছুর রহমান কেবল হত্যার বিচার দাবি করছি। কিন্তু আইনি মারপ্যাচেই ১৭ বছর ধরে মামলার কার্যক্রম স্থগিত রয়েছে।হত্যাকাণ্ডের পর মামলাটি নিয়ে রাজনীতিকরণ করা হয়েছে। রাজনৈতিক পটপরিবর্তনে অনেককে উদ্দেশ্যমূলকভাবে মামলার আসামি করা হয়েছে। সেই আসামিদের কেউ কেউ উচ্চ আদালতে গিয়েছে নিজেকে নির্দোষ প্রমাণে। ফলে আইনি জটিলতায় বিচারের দীর্ঘসূত্রিতা তৈরি হয়েছে। এই জটিলতা নিরসনে রাষ্ট্রীয়ভাবেই উদ্যোগ নিতে হবে। একইসাথে সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে।

Leave A Reply

Your email address will not be published.