Take a fresh look at your lifestyle.

টি-টোয়েন্টি অধ্যায়ে ইতি টানলেন তামিম

0

সংবাদকক্ষ :

অনানুষ্ঠানিক ঘোষণা বেশ কয়েকবার দিয়েছিলেন ইশারা ইঙ্গিতে। তবে প্রতিবারই সরাসরি কথা বলতে এড়িয়ে গেছেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডের পর আর কোনো রাখঢাক করেননি তিনি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন তামিম ইকবাল। রোববার নিজের ভেরিফায়েড ফেসবুক ওয়ালে স্ট্যাটাস দিয়ে এ ঘোষণা দেন তামিম।

তামিম লেখেন, ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আজকে থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন। ধন্যবাদ সবাইকে।’

২০০৭ সালে কেনিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পদার্পণ হয় তামিম ইকবালের। জাতীয় দলের হয়ে সবশেষ ক্রিকেটের শর্টার ফরম্যাটে তাকে দেখা যায় ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে।

জাতীয় দলের জার্সি গায়ে শর্টার ফরম্যাটের ৭৮টি ম্যাচ খেলেছেন বাঁহাতি এই ওপেনার। ৭৮ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ১ হাজার ৭৫৮ রান। যেখানে তার রয়েছে সর্বোচ্চ ১০৩ রানে অপরাজিত থাকার একটি ইনিংস।

টি-টোয়েন্টি ফরম্যাটে বাঁহাতি এই ওপেনারের গড় ২৪.০৪ ও স্ট্রাইক রেট ১১৬.৯৬। এই ফরম্যাটে তামিমের রয়েছে একটি সেঞ্চুরি ও ৭টি হাফ সেঞ্চুরি।

গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে থেকেই শর্টার ফরম্যাটের ক্রিকেটের প্রতি অনীহা দেখা গিয়েছিল তামিমের বিভিন্ন আচরণে। ইনজুরি থেকে ফিরে ফিটনেসের দোহাই দিয়ে সরে দাঁড়িয়েছিলেন বিশ্বকাপ থেকেও।

এরপর নানা সময়ে তার টি-টোয়েন্টি থেকে অবসর নিয়ে নানা গুঞ্জনের সৃষ্টি হয়। সব গুঞ্জনের অবসান ঘটিয়ে অবশেষে তিনি ইতি টানলেন তার ১৫ বছরের টি-টোয়েন্টি ক্যারিয়ারের।

Leave A Reply

Your email address will not be published.