Take a fresh look at your lifestyle.

আর্জেন্টিনাকে কাঁদিয়ে নবম বিশ্বকাপ নেদারল্যান্ডসের

0

সংবাদকক্ষ :

নারীদের হকি বিশ্বকাপের ফাইনালে নেদারল্যান্ডসের কাছে ৩-১ গোলে হেরে গেছে আর্জেন্টিনা। ফলে প্রায় এক যুগ পর আবারো বিশ্বকাপ ছুঁয়ে দেখা হলো না আর্জেন্টিনার। আর ইতিহাসে নবমবারের মতো বিশ্বকাপ জিতল নেদারল্যান্ডস।

স্পেনের স্থানীয় সময় রোববার রাতে এস্তাদিও অলিম্পিক দে তেরাসায় ম্যাচের শুরু থেকেই দাপটের সঙ্গে খেলে গত দুইবারের চ্যাম্পিয়ন নেদারল্যান্ডস। হ্যাটট্রিক শিরোপা জয়ের লক্ষ্যে ম্যাচের মাত্র ১৭ মিনিটেই পেনাল্টি কর্নার থেকে মারিয়া গোল করে এগিয়ে যায় তারা। এর সাত মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন মারিয়া শাতলা। এই দুই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় নেদারল্যান্ডস।

২-০ গোলে এগিয়ে থাকা নেদারল্যান্ডস দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই পেয়ে যায় ম্যাচের তৃতীয় গোল। ফেলিস আলবার্স ৩৬ মিনিটে লক্ষ্যভেদ করলে ম্যাচ আর্জেন্টিনার ধরাছোঁয়ার বাইরে চলে যায়। ৪৬ মিনিটে আসরের সর্বোচ্চ গোলদাতা আর্জেন্টিনার অগাস্তিনা গরজেলানি পেনাল্টি কর্নার থেকে বল জালে জড়ালে ব্যবধান কমে। তবে শেষ পর্যন্ত সেই ৩-১ গোলে শেষ হয় ম্যাচ।

২০০২ এবং ২০১০ সালে দু’বার নারী হকি বিশ্বকাপ জয় করেছিল আর্জেন্টিনা। এবার দারুণ ছন্দে ছিলেন লিওনেল মেসির দেশের মেয়েরা। গ্রুপ পর্বে দলটি ৪-০ গোলে দক্ষিণ কোরিয়া, ৪-১ গোলে স্পেন, এরপর কানাডাকে হারায় ৭-১ গোলে। তাতেই সরাসরি শেষ আটের টিকিট কেটে ফেলে কোচ মারিয়া ভিয়ালবার শিষ্যরা।

নকআউটে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডকে হারায় ১-০ গোলে। এরপর সেমিফাইনালে জার্মানদের ৪-২ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছেছিল আর্জেন্টিনা। তবে শেষ পর্যন্ত আসরের মূল ফেভারিট নেদারল্যান্ডসের কাছে হেরে শিরোপা অধরাই রয়ে গেল তাদের।

Leave A Reply

Your email address will not be published.