Take a fresh look at your lifestyle.

যশোরে ছাত্রলীগনেতা দাদা রিপনের হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

0

প্রতিবেদক :
যশোর সদর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রিপন হোসেন ওরফে দাদা রিপন হত্যার বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (১৮ জুলাই) প্রেসক্লাব যশোরের সামনে আরবপুর ইউনিয়নবাসীর উদ্যোগে এ মানববন্ধন করা হয়।

ঘন্টাব্যাপি মানববন্ধনে আরবপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক শহিদুজ্জামান শহিদের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন। মানববন্ধনে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহারুল ইসলামকে হত্যার মাস্টার মাইন্ড উল্লেখ তার ফাঁসির দাবি জানানো হয়।

যশোর সদর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রিপন হোসেন ওরফে দাদা রিপন ২০১০ সালের ১৪ মার্চ সন্ধ্যায় নিজ এলাকা সদরের এড়ান্দায় চিহ্নিত দুর্বৃত্তদের হাতে নৃশংভাবে খুন হন। এ ঘটনায় ১৫ মার্চ কোতোয়ালি থানায় নিহতের বাবা শহিদুল ইসলাম বাদী হয়ে মামলা করেন।

মামলার প্রধান আসামি করা হয় যশোর সদর উপজেলা আওয়ামী লীগের ঐ সময়কার সাংগঠনিক সম্পাদক বর্তমানে সাধারণ সম্পাদক শাহারুল ইসলামকে। রিপন হত্যা মামলার তদন্ত শেষে ২০১৩ সালের ১৬ ডিসেম্বর পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। এতে যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহারুল ইসলামসহ সাতজনকে অভিযুক্ত করা হয়। ২০১০ সালের ১৪ মার্চ এ ঘটনায় মামলা ও চার্জশিট হলেও কয়েক আসামি এখনও আটকের বাইরে রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মানববন্ধনে বক্তারা বলেন, যশোর সদর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রিপন
হোসেন দাদা হত্যার প্রধান আসামী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহারুল ইসলাম প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। তিনি নানাভাবে বিচারকে প্রভাবিত করার চেষ্টা করছেন। এজন্য তাকে আটক করে বিচারের মুখোমুখি দাঁড় করানোর দাবি জানান নেতৃবৃন্দ। একইসাথে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কার করার দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

মানববন্ধনে বক্তব্য রাখেন আরবপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক শহিদুজ্জামান শহিদ, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাঈদ সরদার, আরবপুর যুবলীগের সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ আহমেদ প্রমুখ।

এ বিষয়ে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহারুল ইসলামের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সংযোগ কেটে দেন।

Leave A Reply

Your email address will not be published.